মো: সোহেল রানা : খাগড়াছড়ির দীঘিনালা বাবুছড়া ইউনিয়নের সাধনাটিলা এলাকায় মঙ্গলবার ভোরে যৌথ বাহিনী অভিযান চালিয়ে অস্ত্র-গুলিসহ ইউপিডিএফের (প্রসীত গ্রুপের) এক সংগঠক’কে আটক করা হয়েছে।
এ সময় তার কাছ থেকে তল্লাশী চালিয়ে এ কে- ২২ রাইফেল, গুলি, একটি ধারালো দেশীয় অস্ত্র, মোবাইল ফোন, চাঁদা আদায়ের রশিদ বই, সীম কার্ড, ক্যামেরা যুক্ত কলমসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে মঙ্গলবার বিকালে তাকে দীঘিনালা থানায় হস্তান্তর করা হয়। তার বিরুদ্ধে দীঘিনালা থানায় অস্ত্র আইনে নিয়োমিত মামলা রুজু করার প্রক্রিয়া চলমান রয়েছে। আগামীকাল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে বলে জানিয়েছে পুলিশ।
যৌথ বাহিনীর অভিযানে আটক হওয়া ইউপিডিএফ (প্রসীত) গ্রুপের খাগড়াছড়ি পার্বত্য জেলার দীঘিনালা উপজেলা সংগঠক ধীতেন চাকমা ওরফে অতল (৫৭)। তিনি রাঙামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের কাট্টালী গ্রামের বাসিন্দা।
দীঘিনালা থানার ওসি মোঃ নুরুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ‘গোপন সংবাদে যৌথ বাহিনীর অভিযানে বাবুছড়া সাধনা টিলা এলাকার সাধন চাকমার বাড়ি থেকে তাঁকে আটক করা হয়।’
পরে তল্লাশি চালিয়ে তাঁর কাছ থেকে এ কে- ২২ রাইফেল, ০১টি ম্যাগাজিন, ০৫ রাউন্ড গুলি, চাঁদা আদায় রশিদ বই, ০১টি দেশীয় ধারালো অস্ত্র, ০২টি পায়ার ব্যাংক, ০১ টি ক্যামেরা যুক্ত কলম, ০৩ টি মোবাইল, ০৭ টি সীম কার্ড, ০৩ টি নোট বুক, রাউডার ও তার ব্যবহৃত ব্যাগ জব্দ করা হয়।
এদিকে, সংগঠনের নেতাকে আটক করায় দীঘিনালা বাবুছড়া সড়কের দীঘিনালা ইউনিয়ন পরিষদ এলাকায় প্রতিবাদ মিছিল করে আটকের নিন্দা জানিয়েছেন প্রসীতপন্থি ইউপিডিএফে নেতাকর্মীরা।