খাগড়াছড়ি জেলা তথ্য অফিস কর্তৃক“এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠান অনুষ্ঠিত

সবুজ পাতা ডেস্ক : গণযোগাযোগ অধিদপ্তরের নিয়মিত প্রচার কর্মসূচির আওতায় “এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠিত হয়েছে । ১৬ নভেম্বর  মঙ্গলবার সকাল ১১.০০ টায় খাগড়াছড়ি জেলার খাগড়াছড়ি সদর উপজেলায় খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ে ‍“এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি”অনুষ্ঠান আয়োজন করে খাগড়াছড়ি জেলা তথ্য অফিস । মহান মুক্তিযুদ্ধে সক্রিয় অংশগ্রহণের ইতিহাস গল্প আকারে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তুলে ধরেন অনুষ্ঠানের প্রধান আলোচক খাগড়াছড়ি সদর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ড বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুর রহমান বীর প্রতীক।
জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শানে আলম উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসেবে সহকারী প্রধান শিক্ষক স্বপ্না মারমা ও সহকারী শিক্ষক জ্ঞান জ্যোতি চাকমা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিদ্যালয়ের শতাধিক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।
স্বাগত বক্তব্যে জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী,  স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে ত্রিশ লক্ষ শহিদ ও দুই লক্ষ মা-বোনের সম্ভ্রমহানি অকুতোভয় বীর সেনানীদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন  এবং স্বাধীনতা অর্জনে ভাষা আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধের বিভিন্ন ঘটনাবলী আলোকপাত করেন।  মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস নবীন প্রজন্মের কাছে তুলে ধরার আহবান জানান। একইসাথে কোভিড-১৯ ঝুকিঁ মোকাবেলায় সরকারের নির্দেশনা মানা, অবশ্যই মাস্ক পরিধান করা ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করার বিষয়ে বক্তব্য দেন।
অনুষ্ঠানের প্রধান অতিথি খাগড়াছড়ি সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শানে আলম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে শহিদ ও যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীন সার্বভৌম রাষ্ট্র ও লাল সবুজের পতাকা পেয়েছি, তাদের শ্রদ্ধাচিত্তে স্মরণ করেন এবং মহান মুক্তিযুদ্ধের চেতনা নবীন প্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। রুপকল্প ২০৪১ বাস্তবায়নে সকলেই নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসার  নবীন প্রজন্মের প্রতি অনুরোধ জানান।
“এসো মুক্তিযুদ্ধের গল্প শুনি” অনুষ্ঠানটি তিন পর্বে অনুষ্ঠিত হয়। ১ম পর্বে-মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন,  ২য় পর্বে- বীর মুক্তিযোদ্ধার কন্ঠে গল্প আকারে স্মৃতিচারণ করেন এবং মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরা হয়,  ৩য় পর্বে-কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন খাগড়াছড়ি জেলা তথ্য অফিসের উচ্চমান সহকারি রিপু খীসা। অফিসের অন্যান্য কর্মচারীরা উপস্থিত থেকে মাস্ক বিতরণ করেন।

সামঞ্জস্যপূর্ণ সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।