মঙ্গলবার খাগড়াছড়িতে বিএনপির ২৪ ঘন্টার সড়ক অবরোধে ঘোষনা


admin প্রকাশের সময় : জুন ৭, ২০২২, ৫:৪৯ পূর্বাহ্ন /
মঙ্গলবার  খাগড়াছড়িতে বিএনপির ২৪ ঘন্টার সড়ক অবরোধে ঘোষনা
নূর মোহাম্মদ হৃদয়: কেন্দ্রীয় বিএনপির কর্মসংস্থান বিষয়ক  সহ-সম্পাদক ও খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়াকে আওয়ামীলীগ  কর্তৃক হত্যার উদ্দেশ্যে   হামলা চালিয়ে বাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটতরাজের  প্রতিবাদে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে খাগড়াছড়ি জেলা বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠন । সোমবার (৬ জুন ২০২২) সকালে খাগড়াছড়ি জেলা শহরের ভাংগা ব্রীজ এলাকায় এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।
প্রতিবাদ সমাবেশ থেকে হামলাকারী সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের দাবি, বিএনপি নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার  জানিয়ে মঙ্গলবার বিএনপির ২৪ ঘণ্টার ডাকা অবরোধ কর্মসূচি ঘোষণা করা হয় এবং অবরোধ  সফল করতে দলীয় নেতাকর্মীদের মাঠে থাকার আহ্বান জানান করেন
এবং অবরোধে বাধা দিলে আরো কঠোর কর্মসূচি দেওয়ার হুঁশিয়ারি করেন জেলা বিএনপি নেতারা।
 খাগড়াছড়িতে জেলা বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়াকে হত্যার উদ্দেশ্যে হামলা চালিয়ে বাড়ি-গাড়ী ভাঙচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে খাগড়াছড়ি জেলা বিএনপি।
সকাল থেকে বিভিন্ন উপজেলা হতে পুলিশি বাধা অতিক্রম করে সমাবেশস্থলে জড়ো হতে থাকে হাজার হাজার নেতাকর্মীরা। প্রতিবাদ সভায় অংশ নেওয়া বিএনপি নেতাকর্মীদের উপর ছাত্রলীগ-যুবলীগের গুরুতর হামলার  শতাধিক বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন বলে জানা যায়।
সভাপতির বক্তব্যে ওয়াদুদ ভূইয়া বলেন,  আওয়ামী লীগ রাজনৈতিক ভাবে দেউলিয়া হয়ে বিএনপি নেতাকর্মীদের উপর বিনা উস্কানিতে হামলা করছে,বাড়ি ভাংচুর, অগ্নি সংযোগ ও লুটতরাজ করে যাচ্ছে আর প্রশাসন নিরব ভূমিকায় আছে এবং বিএনপির  নামে মিথ্যা মামলা দিচ্ছে। তাই,এখন থেকে আত্ব রক্ষার জন্য  প্রতিরোধের ঘোষণা দেন। এবং শান্তিপূর্ণ অবরোধ পালনে বাধা দিলে আরো কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে জানান।
এর আগে, ৪ ঠা জুন সকাল ১১টার দিকে ওয়াদুদ ভূঁইয়ার বাড়িতে যুবলীগ-ছাত্রলীগ কর্তৃক হামলা ও ভাঙচুরের প্রতিবাদে ৭ জুন মঙ্গলবার সকাল ৬টা থেকে পরদিন সকাল ৬টা পর্যন্ত।