“বই কাউকে ঠকায় না, শিক্ষক হচ্ছেন একটা গাইড, ছাত্রদের মেইন বই দেন-বুঝবে না” – খাগড়াছড়িতে অধ্যক্ষ আব্দুল মজিদ


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ২, ২০২২, ৯:৪৮ অপরাহ্ন /
“বই কাউকে ঠকায় না, শিক্ষক হচ্ছেন একটা গাইড, ছাত্রদের মেইন বই দেন-বুঝবে না” – খাগড়াছড়িতে অধ্যক্ষ আব্দুল মজিদ
 প্রতিনিধি :
খাগড়াছড়িতে স্কুল কলেজের শিক্ষকদের নিয়ে মতবিনিময় ও আলোচনা সভায় শুক্রবার দেশের বহুল আলোচিত পপি গাইডের লেখক ও পপি লাইব্রেরির কর্ণধার অধ্যক্ষ আব্দুল মজিদ উপরোক্ত মন্তব্য করেন ।
তিনি আরো বলেন, আগামী ছাত্র সমাজের কাছে সহজভাবে শিক্ষাকে পৌঁছে দেওয়ার জন্য নিরলস কাজ করছে পপি লাইব্রেরী।
 এর ধারাবাহিকতায় খাগড়াছড়ি পার্বত্য জেলার স্কুল কলেজের  ৫ শতাধিক শিক্ষকদের নিয়ে শিক্ষার মানোন্নয়ন শীর্ষক  আলোচনা ও মতবিনিময় সভা  সকাল ১১টার দিকে দি কিং অব খাগড়াছড়ি কনভেনশন সেন্টারে পপি লাইব্রেরীর আয়োজনে পানছড়ি সরকারি কলেজের অধ্যক্ষ সমীর দত্ত চাকমা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পপি লাইব্রেরীর স্বত্ত্বাধিকারী অধ্যক্ষ  আবদুল মজিদ।
প্রধান অতিথি বক্তব্যের আবদুল মজিদ বলেন, শিক্ষা হলো জাতির স্তম্ভ। শিক্ষকরাই পারে একমাত্র শিক্ষাকে সম্প্রসারণ করতে। শিক্ষকরাই পারে একটি মানসম্মত শিক্ষা দিতে। আজ এখানে অনেকে ভাবতে পারে আমি আমার ব্যবসায়িক বৃদ্ধির জন্য আলোচনা সভা করছি। এটি মোটেও ভাববেন না। আমি শুধুমাত্র পার্বত্য এলাকার শিক্ষকদের সাথে নিজেকে মিশিয়ে নেওয়ার জন্য আজকের এই আয়োজন।
পপি লাইব্রেরির সম্পূর্ণ নিজস্ব অর্থে আয়োজিত এ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন তাইন্দং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম, সদরের পেরাছড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিম্ভিশার চাকমা, উত্তর রেংকায্যা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঊষা আলো চাকমা প্রমুখ । মতবিনিময় শেষে উপস্থিত সকলকে কিছু পাঁচশত ও কিছু এক হাজার টাকা করে বিতরণ করা হয় এবং মধ্যহ্ন ভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।
তবে দুই ক্যাটাগরিতে টাকা বিতরণে কম পাওয়া কিছু শিক্ষক আক্ষেপ প্রকাশ করেছেন।