পার্বত্য অঞ্চলে শান্তি সম্প্রীতি বজায় রাখতে সেনাবাহিনী সর্বদায় প্রস্তুত —ব্রিগেডিয়ার জেনারেল কামাল মামুন


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ৬, ২০২২, ৫:৫২ অপরাহ্ন /
পার্বত্য অঞ্চলে শান্তি সম্প্রীতি বজায় রাখতে সেনাবাহিনী সর্বদায় প্রস্তুত —ব্রিগেডিয়ার জেনারেল কামাল মামুন

 

আবদুল আলী :

পার্বত্যঞ্চলে স্থিতিশীলতা এবং পাহাড়ি-বাঙ্গালি শান্তি সম্প্রীতি উন্নয়নের ধারা বজায় রাখার লক্ষ্যে সেনাবাহিনীর গুইমারা রিজিয়ন নিয়মিত ভাবে বিভিন্ন ধরনের জনকল্যান মূলক কর্মসূচি পরিচালনা করে আসছে।

পার্বত্য অঞ্চলের দায়িত্বপূর্ণ এলাকার আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে ত্রান বিতরন, শিক্ষা ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিভিন্ন সহায়তা প্রদান, গরিব ছাত্র-ছাত্রীদের আর্থিক সহায়তা প্রদান এবং বিভিন্ন আর্থ সামাজিক কর্মকান্ড পরিচালনার মাধ্যমে গুইমারা রিজিয়ন খাগড়াছড়ি জেলা তথা দেশ গঠনে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে।

বর্তমান বর্ষা মৌসুমে ভারি বৃষ্টিপাতসহ পাহাড়ি ঢলে সাধারন জনগণের অনেকেরেই বাড়িঘর ভেঙ্গে যায় ফলে ক্ষতিগ্রস্তরা অত্যন্ত দূর্ভোগে দিন পার করে আসছিল। বিদ্যূৎ বিহীন পরিবারে আলোর ব্যবস্থা, বেকারত্ব দূরীকরণে স্বনিভর্রতার সুযোগ এবং সুবিধা বঞ্চিত মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদান করার লক্ষে ৬ সেপ্টেম্বর মঙ্গলবার শহিদ লেঃ মুশফিক উচ্চ বিদ্যালয় গুইমারা মাঠে ২শত ৪৩টি অসহায় পরিবারের মাঝে শাড়ি লুঙ্গি, সৌরবিদ্যু প্যানেল, সেলাই মেশিন, গৃহ নির্মাণ সামগ্রী ঢেউটিন এবং আর্থিক সহযোগিতা প্রদান করেন ২৪ আর্টিলারি ব্রিগেড কমান্ডার এবং গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো: কামাল মামুন বিএএমএস এনডিসি পিএসসি জি।

এ সময় তিনি বলেন, পাহাড়ে স্থিতিশীলতা ও শান্তি শৃংঙ্খলা বজায় রাখার লক্ষ্যে সেনাবাহীনি সর্বদা প্রস্তুত। সেনাবহীনির ধারাবাহিক কাজের অংশ হিসেবে গুইমারা রিজিয়ন নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে এ ধারা অব্যাহত থাকবে। এ ব্যাপারে আপনাদের সকলের সহযোগিতা একান্তভাবে কাম্য। এ সময় গুইমারা রিজিয়নের অন্যান্য সামরিক পদস্থ কর্মকর্তাগণ এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।