গুইমারায় খোলা বাজারে চাল বিক্রয় কর্মসূচি উদ্বোধন


admin প্রকাশের সময় : সেপ্টেম্বর ৭, ২০২২, ৮:৪৬ অপরাহ্ন /
গুইমারায় খোলা বাজারে চাল বিক্রয় কর্মসূচি উদ্বোধন

 

আবদুল আলী : বর্তমান বাজার মূল্যের উর্ধ্বগতিতে সাধারণ মানুষের কষ্ট লাগবে খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগের আয়োজনে গুইমারায় খোলা বাজারে চাল বিক্রয় (ওএমএস) কর্মসূচির উদ্বোধন করা হয়।
৭ সেপ্টেম্বর ২০২২ বুধবার গুইমারা বাজার সংলগ্ন কাশেম মার্কেট ও ডাক্তার টিলা নামক স্থানে এ কর্মসূচির শুভ উদ্বোধন করেন গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান মেমং মারমা। এসময় উপস্থিত ছিলেন গুইমারা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোতাছেম বিল্যাহ। এছাড়াও অন্যান্যদের মধ্যে ছিলেন,গুইমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্মল নারায়ণ ত্রিপুরা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক হারুন অর রশিদ, উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল হামিদুল মামুন, উপ-সহকারি কৃষি কর্মকর্তা আব্দুর রহিম মজুমদার, মুজিবর রহমান, গুইমারা প্রেসক্লাব সভাপতি নুরুল আলমসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি বর্গ।
জানা যায়, চাউল বিতরনের জন্য গুইমারা উপজেলা দুইটি ইউনিট করা হয়েছে। এতে গুইমারা বাজার সংলগ্ন কাশেম মার্কেট এর দায়িত্বে রেজাউল করিম শুভ এবং ডাক্তারটিলা এলাকার দায়িত্বে জনি ভট্ট্যাচার্জ। এছাড়া প্রতি ডিলার প্রতিদিন কমপক্ষে ২ মেট্রিক টন করে চাল বিতরন করতে পারবে।
গুইমারা উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল হামিদুল মামুন বলেন, দেশে বর্তমান দ্রব্য মূল্যের উর্দ্ধোগতি এবং নিম্ম আয়ের জনসাধারনের কথা চিন্তা করে সরকার এই উদ্যোগ গ্রহন করেন। শুক্র-শনি এবং সরকারি ছুটি ব্যতিত প্রতিদিন সকাল ৯ ঘটিকা থেকে বিকাল ৫টা পর্যন্ত ন্যায্য মূল্যের চাল বিতরণ করা হবে।
এ বিষয়ে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার মোতাছেম বিল্যাহ বলেন, সরকারি দিক নিদের্শনা অনুসারে ন্যায্য মুল্যে খোলা বাজারে চাল বিক্রয়ের উদ্যোগ নেওয়া হয়েছে। বর্তমান দেশের পরিস্থিতির কথা চিন্তা করে সরকার এই উদ্যোগ গ্রহন করেছে। এসকল কর্মকান্ড সুষ্ঠ ভাবে পরিচালনা করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।