সাধারণ
Trending

৫০তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে রাঙামাটির নানিয়ারচরে আলোচনা সভা অনুষ্ঠিত।

বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্যে ৫০তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে রাঙামাটির নানিয়ারচরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে উপজেলা মিলনায়তনে নির্বাহী কর্মকর্তা শিউলি রহমান তিন্নীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রগতি চাকমা।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, নানিয়ারচর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোঃ নুর জামাল হাওলাদার, থানার নবাগত ওসি সুজন হালদার, উপজেলা সমবায় অধিদপ্তরের উপ-সহকারী তাপস দেওয়ান ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক রিপন দাশ প্রমূখ।

বক্তব্যে উপজেলা চেয়ারম্যান বলেন, বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশের মানুষ ক্ষুধামুক্ত ও দরিদ্র মুক্ত হবে। এই দেশকে এগিয়ে নিতে হবে। তাই দেশকে এগিয়ে নিতে সমবায়ের বিকল্প নেই। আপনাদের সার্বিক সহযোগিতায় আমাদেরকে পাশে পাবেন।

সভাপতির বক্তব্যে শিউলি রহমান বলেন, সমবায় শক্তি, সমবায়ে উন্নয়ন। সমবায়ের মাধ্যমে একটি দেশের উন্নতি সম্ভব। এসময় তিনি পার্শ্ববর্তী দেশ ভিয়েতনামের উদাহরণ দিয়ে বলেন, ভিয়েতনামের কৃষকরা সমবায় সমিতির মাধ্যমে ঐক্যবদ্ধ থেকে কফি চাষ করে ও বাজারজাত করে। সেখানে কোন মধ্য স্বত্তাভোগী থাকেনা। তাই আন্তর্জাতিক অঙ্গনে কফির জোগানদাতা হিসেবে দ্বিতীয় দেশ।

এর আগে সকালে উপজেলা প্রাঙ্গনে তৈলাক্ত কলা গাছে চড়া, হাডুডু খেলা, উপজেলা মিলনায়তনে দলীয় সংগীত ও একক নৃত্য সংগীত প্রদর্শন করা হয়। অনুষ্ঠান শেষে সংগীত ও নৃত্য পরিবেশনকারী শিশু শিল্পীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button