ব্রেকিং নিউজ

সদর উপজেলার মগবান ইউনিয়নে হতদরিদ্রদের মাঝে গবাদিপশুসহ ঢেউটিন ও নগদ অর্থ বিতরণ।

নিজস্ব প্রতিবেদক:

রবিবার (৫ ডিসেম্বর) সকাল ১০টায় রাঙ্গামাটি সদর উপজেলার মগবান ইউনিয়নের গবাঘোনা এলাকায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের অর্থায়নে ও রাঙ্গামাটি জেলা পরিষদের বাস্তবায়নে অস্বচ্ছল পরিবারের হাতে গবাদিপশু ও ঢেউটিন এবং নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

সরকার প্রদত্ত সকল ধরনের সহায়তা সঠিকভাবে কাজে লাগানোর আহবান জানিয়েছেন খাদ্য মন্ত্রনালয় সম্প্রর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি। তিনি বলেন, সরকার দরিদ্র জনগোষ্ঠীর ভাগ্য উন্নয়ন ও তাদের আবাসন ব্যবস্থা নিশ্চিতসহ নানামুখী প্রদক্ষপ গ্রহণ করেছে। এতে করে এই অসচ্ছল পরিবারগুলো আস্তে আস্তে স্বচ্ছল হয়ে তারা পরিবার পরিজন নিয়ে বসবাস করছে।

মগবান ইউনিয়নের দুস্থ ও অস্বচ্ছল ৮০টি পরিবারের মাঝে গবাদিপশু ও গৃহ নির্মানের জন্য ঢেউটিন এবং নগদ অর্থ সাংসদ নিজ হাতেই বিতরণ করেন।

বিতরণকালে দীপংকর তালুকদার এমপি বলেন, সরকারের নানামুখী পদক্ষেপের অংশ হিসাবে মন্ত্রনালয় প্রতিটি অসহায় ও দরিদ্র অস্বচ্ছল পরিবারগুলোর গবাদিপশু ও বাসস্থান নির্মাণের জন্য ঢেউটিন এবং নির্মাণ ব্যয় বিতরণ করার উদ্যোগ বাস্তবায়ন করছে। যেসব সাহায্য আপনাদেরকে করা হচ্ছে সেগুলো যদি সঠিকভাবে কাজে লাগান তাহলে আগামী পর্বে অন্য অসহায় ও দুঃস্থরা সাহায্য পাওয়ার জন্য সুযোগ পাবে। তাই তিনি সরকারের এই উদ্যোগগুলো সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন।

এসময় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য হাজী মোহাম্মদ মুছা মাতব্বর, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা সদস্য যতীন তঞ্চগ্যা, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুখময় চাকমা, মগবান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী বিনিয়ম চাকমা, জীপতলী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি তরুণ কান্তি তঞ্চগ্যাসহ সুবিধাভোগী ও স্থানীয় মান্যগণ্য বক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সামঞ্জস্যপূর্ণ সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।