খেলাধুলা

শুরু হচ্ছে শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়ার ‘বিশ্বকাপ প্রস্তুতি’

আগামী অক্টোবরে নিজ মাটিতে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে  নিজেদের প্রস্তুতি শুরু করছে অস্ট্রেলিয়া। আগামীকাল থেকে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করছে দুই দল। এই সিরিজ দিয়েই তারা নিজেদের প্রস্তুতি মিশন শুরু করতে যাচ্ছে। কলম্বোতে সিরিজের প্রথম টি-টোয়েন্টি শুরু হবে সন্ধ্যা বাংলাদেশ সময় ৭টা ৩০ মিনিটে।

কঠিন সংকটের মুখে দিন পার করছে শ্রীলঙ্কা। গত মার্চ থেকে খাদ্যদ্রব্যের মূল্য বৃদ্ধি, বিদ্যুৎ-জ্বালানি ও ওষুধের সংকটের কারণে দেশটিতে এখন ভয়াবহ অবস্থা। এ অবস্থাতেই দ্বিপক্ষীয় সিরিজ আয়োজনে করছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। গত মাসে তারা বাংলাদেশ সফরও করে গেছে। দুই ম্যাচের টেস্ট সিরিজে টাইগারদের ১-০ ব্যবধানে হারায় শ্রীলঙ্কা।

ভয়াবহ পরিস্থিতির মাঝেও ক্রিকেটারদের সাফল্যে শ্রীলঙ্কার জনগণের মুখে হাসি ফুটেছে। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ভালো পারফরম্যান্সের জন্য মুখিয়ে আছে দলটি। এই দফায় দুই দল তিনটি টি-টোয়েন্টি, পাঁচটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে। তবে টি-টোয়েন্টি সিরিজটি দিয়ে বিশ্বকাপের প্রস্তুতি শুরু করতে চায় শ্রীলঙ্কা।

লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা বলেন, ‘আগামী বিশ্বকাপ শুরুর আগে তিন মাসের বেশি সময় আছে। তবে প্রস্তুতিটা এখন থেকেই নিতে হবে। বিশ্বকাপের আগে যতগুলো টি-টোয়েন্টি ম্যাচ আছে, সবগুলোই গুরুত্বপূর্ণ। তাই এ ম্যাচগুলোতে ভালো পারফরম্যান্স করে নিজেদের প্রস্তুতিটা সাড়তে হবে আমাদের। অস্ট্রেলিয়া বিশ্বচ্যাম্পিয়ন। যেকোনো কন্ডিশনে কঠিন প্রতিপক্ষ। অসিদের বিপক্ষে  জিততে হলে, নিজেদের সেরাটাই দিতে। তাই সিরিজটি অনেক বেশি চ্যালেঞ্জিং হতে যাচ্ছে। ‘

শ্রীলঙ্কা দল : দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, দানুস্কা  গুনাতিলকা, কুসল মেন্ডিজ, চারিথ আশালঙ্কা, ভানুকা রাজাপক্ষে, নুয়ান্দু ফার্নান্দো, লাহিরু মাধুশঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্ত চামিরা, কাসুন রাজিথা, নুয়ান তুসারা, মাথিশা পাথিরানা, রমেশ মেন্ডিজ, মহিশ থিকসানা, প্রবীন জয়াবিক্রমা ও লক্ষ্মণ সান্দাকান।

অস্ট্রেলিয়ার দল : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, স্টিভেন স্মিথ, অ্যাস্টন আগার, জশ হ্যাজেলউড, জশ ইংলিস, মিচেল মার্চ, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, মিচেল সোয়েপসন, ডেভিড ওয়ার্নার ও ম্যাথু ওয়েড।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button