সাধারণ

শান্তি চুক্তি শতভাগ বাস্তবায়ন না হলেও উন্নয়নের অগ্রযাত্রা থেমে নেই পার্বত্য এলাকায়….. দীপংকর তালুকদার এমপি

স্মৃতিবিন্দু চাকমা :

১৯৯৭ সালে পার্বত্য শান্তি চুক্তির ফলে পার্বত্য চট্টগ্রামে উন্নয়নের চিত্র দিন দিন পরিবর্তন হচ্ছে। শান্তি চুক্তি শতভাগ বাস্তবায়ন না হলেও উন্নয়ন অগ্রযাত্রা থেমে নেই বলে জানান দীপংকর তালুকদার এমপি। তিনি আরো জানান, বিগত সময়ের জুরাছড়ি আর বর্তমান জুরাছড়ি অনেক পরিবর্তন হয়েছে এবং হচ্ছে তাই জুরাছড়ি সদর থেকে বনযোগীছড়া সংযোগ সেতু করা হবে এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ১০ শষ্যা থেকে ৫০ শষ্যায় উন্নীত করা  হবে।  এছাড়াও আগামীতে জুরাছড়ি সদর থেকে দুমদুম্যা ইউনিয়নে বড়কুড়াইদিয়া পর্যন্ত রাস্তা এবং ঘিলাতুলী থেকে বরকলক পর্যন্ত রাস্তা করার পরিকল্পনা রয়েছে বলে জানান  খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি  ।
জুরাছড়ি উপজেলার ২ নং বনযোগীছড়া ইউনিয়নে রাস্তার মাথা নামক এলাকায় বাংলাদেশ ৫০ বছর পূর্তি ও জাতির পিতা বঙ্গবন্ধু জম্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রী শেখহাসিনার উপহার দেওয়া ঘর উদ্ধোধন করেন দীপংকর তালুকদার এমপি।

এতে সমাজকল্যাণ মন্ত্রনালয় ও পাবর্ত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয় এর অর্থায়নে আত্ব সামাজিক উন্নয়নের লক্ষ্যে প্রতি জন ৩ হাজর ৫শত টাকা করে ৭৬ জন  ছাত্র-ছাত্রীদের মাঝে নগদ অর্থ ও দুঃস্থ অসহায়  গরীব ৭৬ পরিবারের মাঝে নগদ ৩ হাজার ৫শত টাকা করে বিতরণ এবং   ক্যান্সার আক্রান্ত  ৫ জন রোগীর মাঝে পঞ্চাশ হাজার টাকা করে  বিতরণ করা হয়।অনুষ্ঠানে উপজেলা  নির্বাহী কর্মকর্তা জিতেন্দ্র কুমার নাথ সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দীপংকর তালুকদার এমপি।বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রবর্তক চাকমা সদস্য রাঙ্গামাটি জেলা পরিষদ, মোহাম্মদ ওমর ফারুক উপ পরিচালক জেলা সমাজ সেবা রাঙ্গামাটি। স্বাগত বক্তব্য রাখেন জ্ঞানেন্দু বিকাশ চাকমা সাবেক সদস্য ও উপজেলা অাওয়ামিলীগ সাধারণ সম্পাদক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জুরাছড়ি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শফিউল আজম, সহ স্থানীয় আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। কৃষকলীগ সাধারণ সম্পাদক জ্ঞানমিত্র চাকমা সঞ্চালনায় স্থানীয় শিল্পীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button