রাঙ্গামাটি

লংগদুতে কমিউনিটি পুলিশিং ডে-২০২২ পালিত

মো.গোলামুর রহমান, লংগদু প্রতিনিধি : কমিউনিটি পুলিশিং’র মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র এ শ্লোগানকে সামনে রেখে  রাঙ্গামাটির লংগদু উপজেলায় লংগদু থানা পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশং ডে- ২০২২ পালিত হয়েছে। শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০টায় লংগদু থানার সামনে থেকে র‍্যালীটি বের হয়ে  উপজেলা সদরের প্রধান সড়ক প্রদক্ষিণ  শেষে  উপজেলা পাবলিক লাইব্রেরি মিলায়তনে এসে আলোচনা সভায় শুরু হয়। আলোচনা সভায়, লংগদু থানা তদন্ত অফিসার সানজিদ আহম্মেদ এর সঞ্চালনায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল বারেক সরকার। তিনি বলেন পুলিশ জনগণের বন্ধু এটা বর্তমান ওসি সাহেব সাধারণ মানুষকে বুঝার সুযোগ করে দিয়েছেন, আইনশৃঙ্খলা রক্ষায়। কমিউনিটি পুলিশের ভূমিকা অপরসীম। সভায় লংগদু থানা অফিসার ইনচার্জ আরিফুল আমীন এর সভাপতিত্বে, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলাম (ঝান্টু),  উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আনোয়ারা বেগম, উপজেলা কমিউনিটি পুলিশিং এর যুগ্ম সাধারন সম্পাদক আজগর আলী, লংগদু উজেলা কমিউনিটি পুলিশং এর মহিলা সম্পাদক ফাতেমা জিন্নাহ, বীর মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, লংগদু প্রেসক্লাবের উপদেষ্টা এখলাছ মিঞা খান, কালাপাকুজ্জা ইউপি চেয়ারম্যান আব্দুল বারেক দেওয়ান, বগাচতর ইউপি চেয়ারম্যান আবুল বশর, লংগদু সদর ইউপি চেয়ারম্যান বিক্রম চাকমা (বলি) । এছাড়াও আরো উপস্থিত ছিলেন, লংগদু থানা সদস্যরা, বিভিন্ন ইউপি’র চেয়ারম্যান  সদস্য সহ সাধারণ জনগণ।
এসময় বক্তারা বলেন, এখন পুলিশেই জনতা,জনতাই পুলিশ। পুলিশ এখন সকল প্রকার অপরাধ দমনে দক্ষ  ভূমিকা পালন করছে। তারা বলেন শুধু পুলিশিং কমিউনিটি গঠন করলে হবেনা, যেকোন বিষয় থানায় অভিযোগ করতে হবে, পুলিশ তার ব্যবস্থা নিবে । তাহলেই দেশে শান্তি সম্প্রীতি বজায় থাকবে। আলোচনা সভায় ওঠে আসে,  বর্তমানে লংগদু থানার আইনশৃঙ্খলা শুধু ভালো নয়, অত্যান্ত ভালো। লংগদু থানা অফিসার ইনচার্জ আরিফুল আমীনকে ধন্যবাদ জানিয়ে তারা বলেন,  ওসি লংগদু এসে লংগদু উপজেলাকে সম্পূর্ণ পরিবর্তন করে দিয়েছেন। পুলিশের সাথে মানুষের বন্ধুত্বের সুযোগ করে দিয়েছেন। তাকে কখনো অন্যায় কাজে কেউ নিতে পারেনি। লংগদু থানা অফিসার ইনচার্জ আরিফুল আমীন সভাপতিত্বে বলেন, বাংলাদেশ পুলিশ সর্বদা জনগণের কল্যাণে কাজ করে যাচ্ছে । ১৯৭১ সাল থেকে শুরু করে দেশের যেকোন দুর্যোগ,আইনশৃঙ্খলা পরিস্থিতি, জঙ্গিবাদ নির্মূল,বাল্যবিবাহ,মাদক সহ বিভিন্ন পরিস্থিতিতে পুলিশ সর্বদা পরিস্থিতি স্বাভাবিক এবং ভালো রাখতে কাজ করে যাচ্ছে।  তিনি বলেন, আইনশৃঙ্খলা ভালো রাখলে দেশ ভালো থাকবে,জাতি ভালো থাকবে, এলাকা ভালো থাকবে।
শেষে উপজেলা কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশে  শ্রেষ্ঠ পুলিশ হিসেবে পুরস্কিত হন এস আই আব্দুল খালেক, এ এস আই মিলনের পক্ষে পুরষ্কার নেন এস আই মশিউর, মাইনী ইউনিয়নের সেরা দফাদার রমজান।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button