অপরাধখাগড়াছড়িচট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামবাংলাদেশব্রেকিং নিউজ

রামগড়ে চা বাগানের অফিসঘর ভেঙ্গে বৌদ্ধ মন্দির নির্মাণের চেষ্টা

রামগড়ে চা বাগানের অফিসঘর ভেঙ্গে বৌদ্ধ মন্দির নির্মাণের চেষ্টা

রামগড় অফিস:

খাগড়াছড়ির রামগড় পাতাছড়া ইউনিয়নের গরুকাটা নামক স্থানে চা বাগানের অফিস ঘর ভেঙ্গে অবৈধভাবে বৌদ্ধ মন্দির নির্মাণের চেষ্টা বন্ধ করে দিয়েছে বিজিবি।

জানা যায়, গরুকাটায় রুপাইছড়ি চা বাগানের মালিকানাধীন জায়গায় অবস্থিত অফিসঘরটি ভেঙ্গে পাহাড়ের আঞ্চলিক দল ইউপিডিএফ (প্রসীত) গ্রুপের সহায়তায় বহিরাগত কিছু উপজাতীয় লোকজন বৌদ্ধ মন্দির নির্মাণ করছে। চা বাগানটির মালিকপক্ষের অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার রামগড় ৪৩ বিজিবি অবৈধ নির্মাণটি বন্ধ করে দেয়।

রুপাইছড়ি চা বাগানের ব্যবস্থাপক শেখ সাদি জানান, গত চারদিন আগে বহিরাগত কিছু লোকজন বাগানের অফিসঘরটি ভেঙ্গে ঐ জায়গায় নতুন করে বৌদ্ধ মন্দিরের জন্য ঘর নির্মাণের কাজ শুরু করে। কেয়ারটেকার বাঁধা দিলে ভয়ভীতি দেখিয়ে তাকে তাড়িয়ে দেয়। বিষয়টি রামগড় ৪৩ বিজিবি কে অবহিত করা হয়েছে। তিনি আরো জানান, এর আগেও বাগানের জায়গায় একদল উপজাতীয় লোক ঘর নির্মাণ করতে গেলে প্রশাসনের সহযোগিতায় তাদের উচ্ছেদ করা হয়।

রামগড় ৪৩ বিজিবির অধিনায়ক লে: কর্ণেল আনোয়ারুল মাযহার বলেন, চা বাগানটির মালিক পক্ষের অভিযোগের ভিত্তিত্বে মন্দিরের কাজটি বন্ধ রাখতে বলা হয়েছে। দু’পক্ষের কাগজপত্র যাচাই বাচাই শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

Show More

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button