সাধারণ

রাঙ্গামাটিতে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন

 রাঙ্গামাটি প্রতিনিধি :
ঐতিহাসিক ৭ই মার্চ দিবসটি উদযাপন উপলক্ষে রাঙ্গামাটিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৭ই মার্চ সোমবার  সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসনের আয়োজনে শহিদ এম আব্দুল আলী মঞ্চে এ সভা হয়।

অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মিজানুর রহমান’র সভাপতিত্বে জেলা পুলিশ সুপার , অতিরিক্ত জেলা প্রশাসক মো. মামুন, সদর উপজেলা নির্বাহী অফিসার নাজমা বিনতে আমিন, অতিরিক্ত জেলাপ্রশাসক (শিক্ষা ও আইসিটি) এস.এম. ফেরদৌস ইসলাম, এনডিসি বোরহান উদ্দিন মিঠু, কোতোয়ালি থানার ওসি মো. কবির হোসেন, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী শিক্ষক-শিক্ষার্থী ও বীর মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ঐতিহাসিক ৭ই মার্চের সেই ভাষণেরই সফল পরিণতি স্বাধীন বাংলাদেশ৷ স্বাধীনতার ৫১ বছরে বাঙালি জাতির ইতিহাসে একটি অবিস্মরণীয় দিন। ১৯৭১ সালের এই দিনে মুক্তিকামী বাঙালি জাতিকে মুক্তির বাণী শুনিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
বীর মুক্তিযোদ্ধাদের অমূল্য অবদান স্মরণ করে জেলা প্রশাসক আরও বলেন, বীর মুক্তিযোদ্ধারা যুদ্ধ করেছিলেন বলেই আজ আমি মঞ্চে এসে স্বাধীনতার স্মরণীয় কথাগুলো বলতে পারছি।

এর আগে সকাল ৯টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পস্তবক অর্পন করেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সদর উপজেলা প্রশাসন, জেলা পরিষদ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠান। আলোচনা শেষে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। পরে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button