সাধারণ

রাঙ্গামাটিতে উইভ’র আয়োজনে ২৫ দিনব্যাপী আত্নরক্ষামূলক কারাতে প্রশিক্ষণ শুরু

নিহার বিন্দু চাকমা :

” আত্নরক্ষার কৌশল আত্নবিশ্বাস বাড়াই ” এই স্লোগানে রাঙ্গামাটিতে উইভ এনজিওর উইমেন্স ভয়েস এন্ড লিডারশীপ বাংলাদেশ ও উইমেন এমপাওয়ারমেন্ট থ্রু লার্নিং লিডারশীপ প্রকল্পের মাধ্যমে ২৫ দিনব্যাপী শুরু হয়েছে আত্নরক্ষামূলক কারাতে প্রশিক্ষণ।

৪ মার্চ শুক্রবার সকালে রাঙ্গামাটির জিমনেসিয়ামে  বেসরকারী উন্নয়ন সংস্থা উইভ (উইমেন্স এডুকেশন ফর এডভান্সমেন্ট এন্ড এমপাওয়ারমেন্ট) এনজিও এর আয়োজনে মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় ও দাতা সংস্থা গ্লোবাল অ্যাফর্য়োস কানাডা অর্থায়নে এই প্রশিক্ষণ শুরু হয়।

উইভ’র নির্বাহী পরিচালক নাইউ প্রু মারমার সভাপতিত্বে প্রোগ্রাম কো-অর্ডিনেটর ফুল্লরা চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মাহমুদা বেগম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা বিনতে আমিন, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন ইসলাম, কোতয়ালি থানার অফিসার ইনচার্জ মো. কবির হোসেন, প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেল, কারাতে প্রশিক্ষক যশস্বী চাকমা প্রমূখ।

এ সময় বক্তারা বলেন, খালি হাতে চলাফেরা আমাদের কোন অস্ত্র নেই সেজন্য প্রত্যকের আত্মরক্ষার কৌশল জানা থাকা প্রয়োজন। এর মাধ্যমে কিশোর, কিশোরী, যুবক, যুবতিরা অনেক দুর্ঘটনা এড়াতে পারেন। কারাতে প্রশিক্ষণের মাধ্যমে আত্মরক্ষার কৌশলটি পুরোপুরি রপ্ত করা যায়।

২৫ দিনব্যাপী আত্নরক্ষামূলক কারাতে প্রশিক্ষণে ১০ টি দলে ২৫ জন কিশোরী অংশ নিচ্ছে। এছাড়াও অংশ নেয়া ২৫ জন কিশোরীদের মাঝে পোশাক বিতরণ করা হয়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button