সাধারণ

মানিকছড়িতে সেনাবাহিনীর চক্ষু শিবির ও স্বাস্থ্যা সেবা প্রদান

মো. ইসমাইল হোসেন ঃ- বাংলাদেশ সেনাবাহিনী গুইমারা রিজিয়নের সিন্দুকছড়ি জোন ও মানিকছড়ি মং রাজবাড়ীর উদ্যোগে উপজেলার মহামুনি হেডম্যান কার্যালয়ে চিকিৎসা বঞ্চিত ও হত-দরিদ্রদের জন্য বিনামূল্যে চক্ষু শিবির ও স্বাস্থ্যা সেবা প্রদান করা হয়েছে। ২৫ নভেম্বর সকাল ১০টায় থেকে বিকাল ৪ টা পযন্ত এ কার্যক্রম চলে। এ সময় উপস্থিাত ছিলেন সিন্দুকছড়ি জোন কমান্ডার লে.কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব ,পিএসসি,জি,ক্যাপ্টেন মোহাম্মদ মাহমুদুল হাসান ,এএমসি মেডিক্যাল বিভাগ), পুলিশের এএসপি সার্কেল মেহেদী হাসান, মং রাজবাড়ীর রাজকুমার সুইচিংপ্রু, ওসি মুহাম্মদ রশীদ, চট্টগ্রাম ল্যায়ন্স চক্ষু হাসপাতালের চিকিৎসক সাজেদুল হক, চক্ষু চিকিৎসা সেবা সংগঠক রাজবাড়ীর প্রতিনিধি আব্রে মারমা, যুব রেড ক্রিসেন্ট সোসাইটি উপজেলা ইউনিট যুব প্রধান সাংবাদিক চিংওয়ামং মারমা মিন্টু ও স্থাানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এ সময় সেনাবাহিনী পক্ষ থেকে প্রেস ব্রিফিং এ বলা হয় সিন্দুকছড়ি জোন পার্বত্য জেলা খাগড়াছড়িতে স্থিাতিশীলতা ও শান্তি বজায় রাখার লক্ষ্যে নিয়মিতভাবে বিভিন্ন ধরনের জনকল্যাণ কর্মসূচি পরিচালনা করে আসছে। দুর্বৃত্তদের প্রতিহত করা ,মাদক পাচার প্রতিহত ,সুবিধা বঞ্চিত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ,স্কুল-কলেজ, মসজিদ-মাদ্রাসা,মন্দির ও কেয়াং প্রভৃতি প্রতিষ্ঠানে আর্থিক সহায়তা প্রদান ইত্যাদি।
সেনাবাহিনী ২০১৭ সাল থেকে অদ্যাবধি মেডিক্যাল ক্যাম্পেইনের মাধ্যমে ১০ সহস্রাধিক পাহাড়ী-বাঙ্গালী জনসাধারণকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান করেছে। এ কর্মসুচি অব্যাহত রাখার লক্ষ্যে গুইমারা ও মানিকছড়িতে সিন্দুকছড়ি জোন ও মানিকছড়ি মংরাজবাড়ীর ব্যবস্থাাপনায় চট্টগ্রাম দাতব্য চক্ষু হাসপাতাল অভিজ্ঞ চিকিৎসকগণ চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছে যা ধারাবাহিক গতিতে চলবে। দিনব্যাপী এ ক্যাম্পেইনে ৪ শতাধিক হত-দরিদ্র নারী-পুরুষ চিকিৎসা সেবা নিয়েছে

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button