সাধারণ

মানিকছড়িতে আর্ন্তজাতিক নারী দিবস পালিত

মানিকছড়ি প্রতিনিধি:- ‘

টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ির মানিকছড়িতে আর্ন্তজাতিক নারী দিবসে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় জয়িতা আমেনা আক্তার’র গল্প শুনে ও তার উদ্যোক্তা হওয়ার স্বপ্নকে বাস্তাবায়ন করতে মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন তার ব্যক্তিগত পক্ষ থেকে নগদ ৫০ হাজার টাকা তুলেদেন তার হতে।
৮মার্চ মঙ্গলবার মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা মহিলা বিষয়ক কার্যালয় ও ডব্লিউজিইটিইএস প্রল্পের যৌথ উদ্যোগে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার রুম্পা ঘোষ’র সভাপতিত্বে অনুষ্টিত সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। এ সময় মানিকছড়ি ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো. কামরুল আলম, থানা পরিদর্শক (তদন্ত) মো.ইলিয়াস, তিনটহরী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতিউল ইসলাম, জয়িতা আমেনা আক্তার ও উপজেলা এ্যাডুকেশন ফ্যাসিলিটেটর চাইহ্লাপ্রু মারমাসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন বলেন, জয়িতা আমেনা একজন সফল নারী। তিনি বিভীষিকাময় জীবন থেকে শিক্ষা পেয়ে সংগ্রামী বাস্তব জীবনকে অতিক্রম করেছেন এবং সফলও হয়েছেন। তার স্বামীর সংসারের নানা নির্যাতন-নিপিড়ন শইতে না পেরে এক পর্যায়ে স্বামীর সংসারও ত্যাগ করে বর্তমানে তিনি একজন সফল উদ্যোক্ত হিসেবে নিজেকে পরিচয় দিতে পারছেন। তিনি আরো বলেন, সমাজ ও পরিবার আজও কন্যা শিশু বা কিশোরীকে অবহেলার দৃষ্টিতে দেখছেন কিন্তু না, সেটি দেখার সুযোগ নেই। কেননা সমাজের সর্বস্থরে বর্তমানে নারীরা এগিয়ে যাচ্ছে। নেতৃত্ব দিচ্ছেন। তাই এমন দৃষ্টিভঙ্গী থেকে আমাদের বেড়িয়ে আসতে হবে। তবেই জয়িতা আমেনা আক্তারের মতো উদ্যোক্তা হওয়া সম্ভব হবে। পরে তিনি ব্যক্তিগত তহবিল থেকে জয়িতা আমেনাকে নগদ ৫০ হাজার টাকা প্রদান করেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button