সাধারণ

মহালছড়িতে শান্তিচুক্তির ২যুগ বর্ষপূর্তি উদযাপন 

রিপন ওঝা,মহালছড়ি : মহালছড়ি উপজেলাতে শান্তিচুক্তির ২৪তম বর্ষপূর্তি উপলক্ষে মহালছড়ি জোন অদম্য ৫৭ উদ্যোগে বর্ণাঢ্য শান্তি র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
 ২ডিসেম্বর রোজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৮:৩০ ঘটিকায় টাউন হলের সামনে থেকে মহালছড়ি জোনের দায়িত্বরত জোন অধিনায়ক মেজর দিদারুল ইসলাম, পিএসসি’র নেতৃত্বে শোভাযাত্রা বের হয়ে বাজার হয়ে বাবুপাড়া  ক্যাম্প প্রদক্ষিণ করে টাউনহলে এসে শেষ হয়।
 এ সময়ে মহালছড়ি উপজেলায় বসবাসকারী সকল জনগোষ্ঠীর উপস্থিতির আলোকে আলোচনা সভার আয়োজন করা হয়।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বিমল কান্তি চাকমা, উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও ১নং সদর ইউপি চেয়ারম্যান রতন কুমার শীল, উপজেলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান সুইনুচিং চৌধুরী, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হারুনুর রশিদ, মহালছড়ি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক মোঃ শাহাজাহান পাটোয়ারী, উপজেলা প্রেসক্লাব সভাপতি দীপক সেন ও সাধারণ সম্পাদক মিল্টন চাকমা, বাজার সভাপতি সুনীল দাশ, পিজেএসএস ও সকল সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দগণ, হেডম্যান কার্বারী ও নির্বাচিত ওয়ার্ডের মেম্বার এবং স্থানীয় গণমাধ্যমকর্মী, গণমান্য ব্যক্তিবর্গ ।
বক্তব্যে মেজর দিদারুল ইসলাম পিএসসি বলেন বর্তমান আওয়ামী লীগ সরকার এই শান্তিচুক্তি গত ২ডিসেম্বর ১৯৯৭ সালে সম্পন্ন করেছিলেন। সরকার পার্বত্য  অঞ্চলের সড়ক যোগাযোগ, বিদ্যুৎ খাত এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তির উন্নয়নে ব্যাপক পদক্ষেপ গ্রহণ করেছে। পার্বত্য চুক্তির পুরোপুরি বাস্তবায়নে পার্বত্য বাসী সকলকে একসঙ্গে নিয়ে সকল প্রকার উন্নয়নমূলক কাজের গতি আরো তরান্বিত হবে আশা প্রকাশ করেন।
এসময়ে টাউনহলের সামনে অসহায় ও দরিদ্র শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করা হয়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button