সাধারণ

মহালছড়িতে জমি বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষে আহত-৪

 

প্রতিনিধি : মহালছড়িতে ভূমি বিরোধের জের ধরে উপজাতীয়-বাঙালি সংঘর্ষের ঘটনা ঘটেছে এবং বসতবাড়ি পুড়িয়ে দিয়েছে উপজাতীরা। গুরুতর আহত হয়েছে ৪ বাঙ্গালী।
খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার ক্যায়াংঘাট ইউনিয়নের ক্যায়াংঘাট গুচ্ছগ্রামে উপজাতীয় ও বাঙালিদের মধ্যে আগে থেকেই দীর্ঘদিনের ভূমি বিরোধ ছিলো।
৯ ডিসেম্বর রবিবার ক্যায়াংঘাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বিশ্বজিত চাকমা উভয় পক্ষের সদস্যদেরকে ডেকে সীমানা নির্ধারণ করে ভূমি জটিলতা মীমাংসা করে দিয়েছেন।
১৬ ডিসেম্বর রবিবার বিজয় দিবস উদযাপান উপলক্ষে বাঙ্গালিরা ব্যস্ত থাকাকালে দুপুরে হঠাৎ উপজাতীয়রা তাদের নির্ধারিত সীমানা অতিক্রম করে বাঙ্গালিদের ভূমিতে ঘর নির্মাণ করতে আসে। বাঙ্গালিরা বাঁধা প্রদান করলে উভয় পক্ষ কথা কাটাকাটি হয়। এসময় আগে থেকে ওঁৎপেতে থাকা উপজাতিরা দেশীয় অস্ত্র নিয়ে বাঙ্গালিদের উপর ঝাঁপিয়ে পড়ে। ১২ জনকে কুপিয়ে আহত করে এবং মোঃ আলী হোসেন (৫৫)’র একমাত্র বসত ঘরটি আগুনে পুড়িয়ে দেয়। উপজাতিদের হামলায় গুরুতর আহত হয় মোঃ খলিল (৩৫), মোঃ হাফেজ (৩৭, মো সবুর (৪২, মোঃ আয়নাল হক।
ঘটনার খবর পেয়ে পার্শ্ববর্তী ক্যাম্পে অবস্থাানরত নিরাপত্তাবাহিনীর সদস্যরা ঘটনাস্থালে ছুটে যান। এ সময় যৌথবাহিনীর আসার সংবাদ পেয়ে পাহাড়িরা পালিয়ে যায়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button