সাধারণ

ভারতের আসামে এক মুসলিমকে মারধর করে শুকরের মাংস খাইয়ে দিয়েছে হিন্দু জঙ্গীরা

আন্তর্জাতিক ডেস্ক : গরুর মাংস বিক্রির অভিযোগে ৬৮ বছর বয়সী এক মুসলিমকে মারধর করে শুকরের মাংস খাইয়ে দিয়েছে হিন্দু জঙ্গীরা। ঘটনাটি ঘটেছে ভারতের আসাম অঙ্গরাজ্যের বিশ্বনাথ জেলায়। গত রবিবার এই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ঘটনার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে পাঁচজনকে আটক করেছে স্থানীয় পুলিশ।

ভুক্তভোগী ওই ব্যক্তির নাম শওকত আলী। ভিডিওতে দেখা যায় রাস্তায় হাঁটু গেড়ে মাথা নীচু করে নিজেকে ছেড়ে দেয়ার আর্তনাদ জানাচ্ছেন তিনি। বর্তমানে শওকত একটি সরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয় পুলিশের বরাতে এনডিটিভি জানিয়েছে, এই ঘটনায় দুটি এফআইআর দায়ের করা হয়েছে। যার একটি দায়ের করেছেন শওকতের ভাই। ভিডিও দেখে পুলিশ ঘটনার তদন্তে নেমেছে। ভিডিওতে একজনকে জিজ্ঞাসা করতে দেখা যায়, তুমি কি বাংলাদেশি? তোমার নাম কি নাগরিক পঞ্জিকায় (এনআরসি) আছে? একের পর এক ভারতে গো মাংস ভক্ষনের অভিযোগে হিন্দু জঙ্গিরা মুসলিমদের হত্যা করে চলছে। অথচ গোমাংস রপ্তানীর ক্ষেত্রে বিশ্বে ভারত তৃতীয় অবস্থানে রয়েছে।

আসামে সম্প্রতি এনআরসির মাধ্যমে নাগরিক তালিকা করা হয়েছে। গত বছর ওই তালিকায় অন্তত ৪০ লাখ মানুষের নাম ওঠেনি বলে অভিযোগ রয়েছে। তিন কোটি ২৯ লাখের মতো মানুষ এনআরসির খসড়া তালিকায় জায়গা পেয়েছেন। সোমবার দেশটির ক্ষমতাসীন বিজেপির ইশতিহারে এই এনআরসি সমাপ্তের অঙ্গীকার করা হয়েছে। সারা দেশেই এই এনআরসি করা হবে বলেও ঘোষণা এসেছে ইশতিহারে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button