সাধারণ

বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন

 

প্রতিনিধি : ‘হাত ধোব নিয়মিত থাকবো সবাই স্বাস্থ্যাসম্মত’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে খাগড়াছড়িতে বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপন করা হয়েছে। দিনটি উপলক্ষে সোমবার সকালে খাগড়াছড়ি সরকারি উ”চ বিদ্যালয় মাঠ থেকে একটি র‌্যালি বের করা হয়। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের যৌথ উদ্যোগে র‌্যালির আয়োজন করা হয়। এতে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ির অতিরিক্ত পুলিশ সুপার মোঃ এমএম সালাহউদ্দিন, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, পরিষদের সদস্য খগেশ্বর ত্রিপুরাসহ বিভিন্ন সরকারি কর্মকর্তা ও পাড়াকর্মীগণ অংশ গ্রহন করেন।

এদিকে খাগড়াছড়ি সদরের আপার পেরাছড়ার বাহুদেব কারবারী পাড়ারুপাড়া কেন্দ্রে’ বিশ^ হাত ধোয়া দিবস পালন করা হয়। সোমাবার বিকেল ৩ টায় তিন পার্বত্য জেলার সব পাড়া কেন্দ্রে হাত ধোয়ার অংশ হিসেবে এ কর্মসূচী পালন করা হয়। এ কর্মসূচীর উদ্ভোধন করেন পাড়া কেন্দ্র পরিচালনা কমিটির সভাপতি বাবুল কান্তি ত্রিপুরা । উপস্থিাত ছিলেন হিলবিডি টুয়েন্টিফোর ডট কম ও চেতনা নিউজ ডট কমের ব্যুরোচীফ রূপায়ন তালুকদার, সিনিয়র পাড়া কর্মী মিতা চাকমা, বিকল্প পাড়া কর্মী কলিকা চাকমা। আপার পেরাছড়া এলাকার মা ও শিশুরা হাত ধোয়া কর্মসূচীতে অংশ গ্রহন করে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের খাগড়াছড়ি জেলার ভারপ্রাপ্ত প্রকল্প ব্যবস্থাাপক মো: মতিউর রহমান বলেন,পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের টেকসই সামজিক প্রকল্পটি এলাকার জন্য খুবই গুরুত্ব পূর্ণ। একটি পাড়ার বা গ্রামের শিশুরা এ কেন্দ্র থেকে অনেক কিছু শিখতে পারে। তারা প্রাইমারী স্কুলে যাওয়ার আগে এই কেন্দ্র থেকে পরিপূর্ণত লাভ করে। শুধু তাই নয় একটি পাড়া কেন্দ্রে গেলে সে পাড়া বা গ্রামের অবস্থাান বা পুরো চিত্র জানা যায়। সব মিলিয়ে এটি সরকারের একটি গুরুত্বপূর্ণ প্রকল্প।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button