সাধারণ

বিশ্ব ওলীর বিশ্ব উরস শরীফ ২০১৯: রওজা জিয়ারত ও আখেরী মুনাজাত অনুষ্ঠিত

 

সবুজ পাতা ডেস্ক : দেশ ও জাতি, মুসলিম উম্মাহ সর্বোপরি শান্তিকামী মানবতার সার্বিক কল্যাণ কামনার মধ্য দিয়ে
বিশ্বওলী হযরত শাহসূফী খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেবের মহাপবিত্র বিশ্ব উরস শরীফ সম্পন্ন হয়েছে। ২৬ ফেব্রুয়ারী মঙ্গলবার বাদ ফজর বিশ্ব জাকের মঞ্জিলে বিশ্বওলী কেবলাজান ছাহেবের পবিত্র রওজা শরীফ জিয়ারত ও আখেরী মুনাজাত অনুষ্ঠিত হয়।

বিশ্বওলী কেবলাজান ছাহেবের বেছালতস্থাল (ওফাতের স্থাান) ঢাকার বনানী পাক দরবার শরীফে বিশ্ব জাকের মঞ্জিলের সমান্তরালে মহাপবিত্র বিশ্ব উরস শরীফের সম্প্রসারিত অভিন্ন অনুষ্ঠানমালা অব্যাহত থাকে। ২৫ ফেব্রুয়ারী সোমবার বিশ্ব ওলী কেবলাজান ছাহেবের বেছাক্ষণ রাত ১ টা ৩৫ মিনিটে বিশ্ব ওলীর পবিত্র রওজা শরীফ যিয়ারত ও আখেরী মুনাজাত অনুষ্ঠিত হয়।

সোমবার সারা দিন এবং রাতভর বনানী দরবার শরীফে বিপুল সংখ্যক শান্তিকামী মানুষের প্রাণময় উপস্থিাতি দারুন আবহ তৈরী করে।

বিশ্বওলী কেবলাজান ছাহেবের আধ্যাত্মিক প্রতিনিধি জাকের পার্টি চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদী ছাহেব এবং জাকের পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. সায়েম আমীর ফয়সল সমবেতদের সাক্ষাত ও নসিহত দান করেন।

বিশ্বওলী হযরত শাহসূফী খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেব প্রকৃত ইসলামের উদার নৈতিক শিক্ষায় সকলকে আলোকিত করেছেন। দেশ বিদেশের কোটি কোটি মানুষ আজ বিশ্বওলীর পবিত্র আদর্শে উজ্জীবিত। তারা সত্য ও ন্যায়ের আদর্শে অর্থবহ জীবনযাত্রা পরিচালনায় আজ বদ্ধপরিকর।

৪ দিনের বিশ্ব উরস শরীফে ওয়াক্তিয়া নামাজের সাথে নফল ইবাদত বন্দেগী, তেলাওয়াতে কালামে পাক, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত, রাতের শেষ ভাগে আল্লাহ তায়ালার রহমত কামনা ও বিশ্ব নবী রাসুলে পাক (সাঃ) এর স্মরণ, মোরাকাবা মোশাহেদা, জেকের আসকার ও ওয়াজ নসিহত অনুষ্ঠিত হয় ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button