সাধারণ

বান্দরবানে পালিত হলো জাতীয় ভোটার দিবস 

মংহাইসিং মারমা,বান্দরবান,: “মুজিব বর্ষে অঙ্গিকার রক্ষা করব ভোটার অধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে পালিত হয়েছে জাতীয় ভোটার দিবস। ২ মার্চ বুধবার সকালে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সামনে আকাশে বেলুন উড়িয়ে জাতীয় ভোটার দিবস পালন করা হয়।
এসময় বান্দরবান জেলা নির্বাচন অফিস আয়োজনে  বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিবসটি উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে জেলা নির্বাচন অফিসার রেজাউল করিম সভাপতিত্বে অতিরিক্ত পুলিশ সুপার সরোয়ার রেজা, নির্বাচন রিটার্নিং কর্মকর্তা পরান্টু চাকমাসহ সরকারী কর্মকর্তা ও গণ্যমান্য ব্যক্তিবর্গ ।
এসময় বিভিন্ন আগত ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করেন প্রধান অতিথি জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।এ সময় নতুন ভোটারদের ছবি তোলা হয়।
প্রসঙ্গত, ২০১৮ সালের এপ্রিল মাসে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে ‘গণতন্ত্র, নির্বাচন ও ভোটাধিকার বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে’ প্রতিবছরের ১ মার্চকে জাতীয় ভোটার দিবস হিসেবে উদযাপন করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ সরকার। এক বছর ভোটার দিবস পালনের পরে এই তারিখ পরিবর্তন করে ২ মার্চ করা হয়। জাতীয় ভোটার দিবস ‘খ’ শ্রেণিভুক্ত একটি দিবস। প্রমোশন ক্যাম্পেইন সংক্রান্ত দিবসগুলো ‘খ’ শ্রেণিতে থাকে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button