সাধারণ

বাদপড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের জন্য সাধারন শিক্ষকদের উদ্যোগে সাংবাদ সম্মেলন

আশেক উল্লাহ : বাদপড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের জন্য সাধারন শিক্ষকদের উদ্যোগেমত বিনিময় সভা ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৯ ফেব্রুয়ারী মঙ্গলবার বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ(বাশিকপ) ঢাকায় এ সভা অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলন ও মত বিনিময় সভায় বিভিন্ন জেলা ও উপজেলা থেকে সাধারণ শিক্ষকরা তাদের নিজস্ব মতামত ও বক্তব্য তুলে ধরেন। তিন পার্বত্য জেলার পক্ষে বক্তব্য দেন খাগড়াছড়ি বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জ্যোতি ত্রিপুরা। তিনি বলেন, ‘ তিন পার্বত্য জেলা বাংলাদেশের সময় চেয়ে অনগ্রসর অঞ্চল।  তিন পার্বত্য জেলার সংসদ সদস্য বীর বাহাদুর উশৈসিং মহোদয়,  কুজেন্দ্র লাল ত্রিপুরা মহোদয় এবং  দীপংকর তালুদারসহ বিভিন্ন প্রশাসনিক কর্ম কর্তাবৃন্দ  বিদ্যালয়গুলোর উন্নয়নে সহযোগিতা করে আসছেন।   তিন পার্বত্য জেলার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের পক্ষ থেকে  পার্বত্য তিন সাংসদের প্রতি   কৃতজ্ঞতা  প্রকাশ করছি ।

তিন পার্বত্য জেলাতে বর্তমানে ২৮৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এই বিদ্যালয়গুলোর তালিকা   এমপি, জেলা পরিষদ চেয়ারম্যান, জেলা ও উপজেলা প্রশাসনের নিকট  দেওয়া আছে।  তদ্রুপ বাংলাদেশের প্রত্যেক  বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের উচিত  স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় রেখে কাজ করা । সকলের সাথে সমন্বয় রেখে তিন পার্বত্য জেলার পক্ষে আমরা  বিদ্যালয় ও শিক্ষকদের জাতীয়করন করা লক্ষ্যে সাধ্যমতো সব রকমের সহযোগিতা করবো।  পার্বত্য জেলাসহ ও বাংলাদেশের সকল বাদপড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয় ও শিক্ষকদের  অনতিবিলম্বে জাতীয়করন করার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিকট সবিনয়ে প্রার্থনা করছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,  মোঃ নাছির উদ্দিন,মোহাম্ম আলী,মোঃ রাহানুল ইসলাম(রায়হান),মোঃ নয়ন, মোঃ আবু জাফর ইকবাল, সুজল চাকমা, জয়ন্ত ত্রিপুরা, থইলা মারমা, সুনিল বিকাশ চাকমা, প্রণীতা চাকমা,মিলন ত্রিপুরা,লালন চাকমা,  প্রেমজয় ত্রিপুরা এবং পার্বত্য জেলাসহ সারা দেশের বিভিন্ন জেলা  থেকে আগত প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষকবৃন্দ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button