সাধারণ

বাংলাদেশের অভ্যূদয়ে নারীদের ভূমিকা অনস্বীকার্য

……জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান
প্রতিনিধি : রাঙামাটি জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে নারীদের ভূমিকা অনস্বীকার্য। নারীরা অনেকে সরাসরি আবার অনেকে নিজেদের সন্তানের মায়া ত্যাগ করে তাদের যুদ্ধে পঠিয়েছেন। তাদের অমূল্য অবদান জাতি সবসময় স্বরণ করবে। ৮ই মাচ
মঙ্গলবার সকালে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও ইপসা সুখী জীবন প্রকল্পের সহযোগিতায় রাঙামাটি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে কার্যালয়ে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, নারীদের কারণেই বাংলাদেশের গার্মেন্স সেক্টর সারাবিশ্বের মধ্যে ২য় নাম্বারে। সমাজকে এগিয়ে নিতে হলে নারী-পুরুষ সকলকে একসাথে কাজ করতে হবে। নারীর প্রতি কোন ধরণের সাহিংসতা হলে প্রশাসন কোন আপস করে না। উদিয়মান অর্থনৈতিক দেশ হিসেবে গড়ে তুলতে হলে নারীদেরও সমান দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সকলে মিলেই গড়ে তুলতে হবে শান্তির সোনার বাংলাদেশ।
এর পূর্বে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভা যাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসন প্রাঙ্গণে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
এসময় উপস্থিত ছিলেন, জেলা পুলিশ সুপার মীর মোদ্দাছছের হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) শিল্পী রাণী রায়, অতিরিক্ত পুলিশ সুপার সদর মাহমুদা বেগম, সাবেক সংরক্ষিত আসনের সাংসদ ফিরোজা বেগম চিনু,ইপসা সুখী জীবন প্রকল্পের ফোকাল পার্সন মোঃ এনামুল হক সহ জেলার বিভিন্ন পর্যায়ে মহিলাদের নিয়ে কাজ করা মহিলা নেত্রী, এনজিও, মন্ত্রণালয়, প্রশাসনের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button