সাধারণ

পাহাড়ের আঞ্চলিক সংগঠনগুলো পার্বত্যঞ্চলের শান্ত পরিবেশকে অশান্ত করে তুলছে!

মো. ইসমাইল হোসেন,মানিকছড়ি(খাগড়াছড়ি) প্রতিনিধি:-

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার তিনটহরী ইউনিয়ন যুবলীগ’র সাংগঠনিক সম্পাদক মো. ইমান হোসেনকে (২৮) অপহরণের দুদিন পেরিয়ে গেলেও কোনো সন্ধান না পেয়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশের পাশাপাশি অঘোষিত সড়ক অবরোধ করেছেন বিক্ষিপ্ত জনতা। বিক্ষোভ মিছিলে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন এবং ব্যবসায়ীসহ সর্বসাধারণ স্বতঃফুত অংশগ্রহন করেছে।

সোমবার (৩জানুয়ারি) সকাল থেকে চট্টগ্রাম-খাগড়াছড়ির আঞ্চলিক সড়কে টায়ার জ¦ালিয়ে সড়ক অবরোধ করে রাখে বিক্ষিপ্ত জনতা। পরে সকাল ১১টায় উপজেলা আওয়ামীল কার্যালয় থেকে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ’র সভাপতি মো. জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীন’র নেতৃত্বে আওয়ামীল, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের পাশাপাশি বাজার ব্যবসায়ীসহ সর্বস্থরের জনসাধারণে স্বতঃফুর্ত অংশগ্রহণ নানা স্লোগানে মুখরিত হয় রাজপথ। পরে চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের মহামুনি বাজারে সমাবেশে মিলিত হয় উপজেলার হাজারো জনতা। যুবলীগের সভাপতি মো. সামায়উন ফরাজী সাম’র সঞ্চালনায় সমাবেশে জেলা আ.লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান এম. রাজ্জাক, জেলা আ.লীগের যুগ্ন-সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এম. এ জব্বার, আওয়ামীলীগ সভাপতি মো. জয়নাল সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দীনসহ আরো অনেকে বক্তব্য রাখেন।
সমাবেশে পাহাড়ের আঞ্চলিক সংগঠন গুলোকে দ্বায়ী করে আগামী ২৪ ঘন্টার মধ্যে তিনটহরী ইউনিয়ন যুবলীগ’র সাংগঠনিক সম্পাদক মো. ইমান হোসেনকে অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়ার জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান। অন্যথায় আগামীকাল সকাল ছয়টা থেকে সন্ধা ছয়টা পর্যন্ত খাগড়াছড়ি-চট্টগ্রাম আঞ্চলিক সড়ক অবরোধের ঘোষণা দেন বক্তারা। এরপরও যদি তার কোনো সন্ধান না পাওয়া যায় তাহলে আগামী বুধবার থেকে সর্বাত্তক হরতাল, হাটবাজার, দোকানপাট ও স্কুল কলেজ অনির্দিষ্টি কালের জন্য বন্দের ঘোষণা দেয়া হয় সমাবেশ থেকে।
বক্তারা আরো বলেন, যুবলীগ নেতা ইমান হোসেনকে উদ্ধার করতে প্রশাসন ব্যর্থ হয়েছে। পাহাড়ে আঞ্চলিক সন্ত্রাসী গোষ্ঠি অপহরণ, চাদাঁবাজি, গুম করে পরিবেশ অশান্ত করে তুলছে। যুবলীগ নেতা ইমান হোসেনকে উপজাতি সন্ত্রাসী গোষ্ঠি অপহরণ করে যে দুঃসাহসিকতার পরিচয় দিয়েছে তার ফলাফল হবে আরো ভয়াবহ।
উল্লেখ্য, গত ১ জানুয়ারি (শনিবার) রাত ৯টার দিকে মানিকছড়ি বাজার থেকে বাড়ি ফেরার পথে উপজেলার একসত্যাপাড়া এলাকা থেকে তিনটহরী ইউনিয় যুবলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইমান হোসেন অপহরণ করা হয়। ঘটনার দুদিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত তার কোনো সন্ধান দিতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী।
ঘটনার সত্যতা নিশ্চিত করে মানিকছড়ি থানা ওসি শাহানূর আলম জানান, অধহৃত যুবলীগ নেতার পক্ষে পরিবারের কেউ এখন পর্যন্ত লিখিত কোনো অভিযোগ করেনি। তবে পুলিশ অক্ষত অবস্থায় তাকে উদ্ধারের চেষ্টা চালিয়ে যাচ্ছে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button