আলোচিত সংবাদখাগড়াছড়িসাধারণসারাদেশ

পার্বত্য চুক্তির রজতজয়ন্তী উদযাপন উপলক্ষে খাগড়াছড়ি জোনের হতদরিদ্রদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান।

ডেস্ক রিপোর্টঃ

পার্বত্য চুক্তির রজতজয়ন্তী উদযাপন উপলক্ষে খাগড়াছড়ি জোনের হতদরিদ্রদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান।

পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির রজত জয়ন্তী উদযাপন উপলক্ষে খাগড়াছড়িতে দুই শতাধিক হতদরিদ্রের পাশে দাঁড়িয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা, ও ঔষধ (৪৫০০০.০০ টাকা মূল্যের) এবং ০২টি হুইল চেয়ার বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। অদ্য ২৯ নভেম্বর খাগড়াছড়ি জেলার সদর উপজেলার গাছবান উচ্চ বিদ্যালয় মাঠে এই মেডিকেল ক্যাম্পেইনের আয়োজন করে খাগড়াছড়ি সদর জোন।

মঙ্গলবার (২৯ নভেম্বর ২০২২) পরিচালিত মেডিকেল ক্যাম্পেইনে ১৭২টি উপজাতি এবং ২৮টি বাঙালী জনগোষ্ঠীর চিকিৎসা সেবা নিতে অংশগ্রহণ করেন। উক্ত মেডিকেল ক্যাম্পেইনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর মোঃ শামীম রহমান। এছাড়াও মেডিক্যাল অফিসার হিসেবে উপস্থিত ছিলেন মেজর ফয়সাল আহমেদ, বিশেষজ্ঞ ডাক্তার, এমডিএস খাগড়াছড়ি, ক্যাপ্টেন এস. এম. আব্দুস সোবহান, এমডিএস খাগড়াছড়ি, খাগড়াছড়ি সদর হাসপাতালের চিকিৎসক ডাঃ ঝনাৎ চাকমা এবং ডাঃ অগ্নিভ চাকমা। পরিচালনার দায়িত্বে নিয়োজিত ছিলেন ক্যাপ্টেন ইজাজ আহমেদ সাজিন, সাবজোন কমান্ডার, ঘাসবন সাবজোন।

মেডিকেল ক্যাম্পেইন পরিচালনার জন্য স্থানীয় জনগণ নিরাপত্তা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে এবং ভবিষ্যতেও এ ধরনের সহযোগিতা প্রদানের জন্য অনুরোধ করেছে।

এ ব্যাপারে খাগড়াছড়ি সদর জোনের ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর মোঃ শামীম রহমান জানান, চিকিৎসা মানুষের মৌলিক অধিকার। পাহাড়ে দুস্থ ও গরীব অসহায় মানুষের চিকিৎসা সেবা প্রদানে খাগড়াছড়ি সদর জোন নিয়মিত মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করছে। ভবিষ্যতেও সদর জোনের তত্ত্বাবধানে এ ধরনের পদক্ষেপ গ্রহণ করা হবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button