পার্বত্য অঞ্চলরাঙ্গামাটিসারাদেশ

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ও প্রথম সভা অনুষ্ঠিত

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ও প্রথম সভা অনুষ্ঠিত

সবুজ পাতার ডেস্ক:
পার্বত্য চট্টগ্রামের সকল জাতি-ধর্মের মানুষের স্বার্থ রক্ষায় নিবেদিত পাহাড়ের একমাত্র সংগঠন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ (পিসিএনপি) এর কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ও কেন্দ্রীয় পর্ষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে রাঙ্গামাটি প্রেস ক্লাব মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।

পিসিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও কেন্দ্রীয় কমিটির নির্বাচনী প্রধান কমিশনার বান্দরবান আলীকদম উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম এর সভাপতিত্বে ও নবকমিটির মহাসচিব মো. আলমগীর কবির এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিসিএনপি স্থায়ী কমিটির সদস্য ও কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান।

নতুনকমিটির ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা আবদুর রহিমের কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভার শুরুতে কাজী মজিবর রহমানকে চেয়ারম্যান ও মো. আলমগীর কবিরকে মহাসচিব করে ৭১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কমিটি ঘোষণা ও শপথ বাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার মো. আবুল কালাম।

সভায় সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য ও করণীয় নিয়ে দীর্ঘ আলোচনা করেন সংগঠনটির চেয়ারম্যান কাজী মজিবর রহমান। সভায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের লক্ষ্য, উদ্দেশ্য ও দাবীসমূহ এবং পাহাড়ে সকল সম্প্রদায়ের মানুষের বৃহৎ স্বার্থে পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংশোধনের দাবীতে ৭ দফা দাবী সমূহ নিয়ে আলোচনা করা হয়।

এ সময় স্থায়ী কমিটি ও কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের অধ্যক্ষ মো. আবু তাহের, শেখ আহমেদ রাজু, এ্যাডভোকেট আলম খাঁন, মাওলানা আবুল কালাম আজাদ, মোহাম্মদ সোলায়মান, মো. আবদুল মজিদ, মো. আনিসুজ্জামান ডালিম প্রমুখ উপস্থিত ছিলেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button