খাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত

পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত

সবুজ পাতার ডেস্ক:

“পার্বত্য চট্টগ্রামের সকল জাতি-ধর্মের শিক্ষার্থীদের স্বার্থ রক্ষায় নিবেদিত” এই প্রতিপাদ্যকে সামনে রেখে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা সম্মেলন উপলক্ষে বিজয় র‍্যালী ও জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে খাগড়াছড়ির চেংগী স্কয়ার থেকে একটি বর্ণাঢ্য বিজয় র‍্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে অফিসার্স ক্লাবে গিয়ে শেষ হয়। পরে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ খাগড়াছড়ি জেলা শাখার আয়োজনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহাদাৎ ফরাজী সাকিব।

এসময় জেলা আহ্বায়ক সুমন আহমেদ এর সভাপতিত্বে সম্মেলনে আরো উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান কাজী মো. মজিবর রহমান, মহাসচিব আলমগীর কবির, অনুষ্ঠানের প্রধান অতিথি পিসিএনপির জেলা সভাপতি ইন্জি: আবদুল মজিদ, বিশেষ অতিথি ছাত্র পরিষদ মনিটরিং কমিটির আহবায়ক শেখ আহমেদ রাজু, পিসিএনপির জেলা সম্পাদক ইন্জি: লোকমান হোসাইন, মহিলা পরিষদের কেন্দ্রীয় সভাপতি সালমা আহমেদ মৌ।
এসময় পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আসাদ উল্লাহ সহ কেন্দ্রীয়, তিন পার্বত্য জেলার, খাগড়াছড়ি জেলার সকল উপজেলা ও পৌরসভার পিসিএনপি, পিসিসিপি ও পিসিএমপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, সর্বক্ষেত্রে পার্বত্য এলাকার সকল নাগরিকের সাংবিধানিক অধিকার ও বৈষম্যহীন বন্টন নিশ্চিত করার লক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ, পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদ, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ কাজ করে যাচ্ছে। সম্মেলনে বক্তারা বৈষম্য কোটা উপজাতিয় কোটা বাতিল করে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল সম্প্রদায়ের জন্য পার্বত্য কোটা চালুর আহবান জানান।

সম্মেলনে সুমন আহমেদ কে সভাপতি এবং মো. ইব্রাহিম খলিল কে সাধারণ সম্পাদক করে পাঁচ সদস্যের সুপার ফাইভ কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় কমিটির সভাপতি। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সিনিয়র সভাপতি আশরাফুল আলম রনি, যুগ্ন সাধারণ সম্পাদক মো. মেহেদী হাসান এবং সাংগঠনিক সম্পাদক মো. সোহেল রানা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button