সাধারণ

পানছড়িতে কম্বল বিতরণ করেছে পার্বত্য প্রেসক্লাব

 

সুজন বড়–য়া ঃ খাগড়াছড়ি জেলার পানছড়িতে কম্বল বিতরণ করেছে সাংবাদিকদের সংগঠন পার্বত্য প্রেসক্লাব ও দৈনিক সবুজ পাতার দেশ পত্রিকা। কম্বল বিতরনের পাশাপাশি করোনা প্রতিরোধে মাস্ক বিতরনসহ জনসচেতনতামূলক আলোচনা সভাও করে সংগঠনটি। শুক্রবার ২২ জানুয়ারী মরাটিলা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই কম্বল ও মাস্ক বিতরণ এবং করোনা প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উল্টাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান বিজয় চাকমা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মরাটিলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক স্বপন চন্দ্র সাহা।

পার্বত্য প্রেসক্লাবের সভাপতি দেব প্রসাদ ত্রিপুরার সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক নজর কান্তি ত্রিপুরার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক সুজন বড়–য়া, ইউপি মেম্বার শিবজয় ত্রিপুরা, মরাটিলা পাড়া কার্বারী বাছা কুমার ত্রিপুরা প্রমুখ।
এসময় প্রধান অতিথি বলেন, সমাজের অসহায় মানুষদের কল্যানমূলক কার্মকান্ডের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমসহ লোকমুখে পার্বত্য প্রেসক্লাব নামটি বহুল প্রশংসিত এবং আলোচিত। আজ তাদের কর্মকান্ড নিজ চোখে দেখলাম এবং তাদের এই কর্মকান্ডে শরীক হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। তারা পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি যেভাবে আত্মমানবতার সেবায় নিজেদের নিয়োজিত রেখেছেন তা সত্যিই নজির হয়ে থাকবে। তাদের দেখে অনেকেই উৎসাহিত হবে। আমিও উজ্জিবিত হয়েছি। সব সময় পার্বত্য প্রেসক্লাবের জনকল্যানমূলক কাজে পাশে থাকবো।

পার্বত্য প্রেসক্লাবের সভাপতি দেব প্রসাদ ত্রিপুরা বলেন, আত্মমানবতার সেবার মহান ব্রত নিয়েই সংগঠনটির জন্ম। যে কোন পেশায় থেকে মানুষের সেবা করা যায়, তার দৃষ্টান্ত স্থাপন করতে চাই। আমাদের দেখে সমাজের বিত্তশালী মহৎ মনের মানুষেরা এগিয়ে আসবে এমনটাই আমাদের প্রত্যাশা।
পানছড়ি উপজেলার উল্টাছড়ি ইউনিয়নের মরাটিলা, প্রফুল্ল পাড়া, সিংচা পাড়াসহ পশ্চাদপদ ৯টি গ্রামের শীতার্ত মানুষদের মধ্যে এ কম্বল বিতরণ করা হয়। অনুষ্ঠানে শীতার্ত মানুষসহ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পার্বত্য প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক সবুজ পাতার দেশ পত্রিকার সম্পাদক মো: জুলহাস উদ্দিন, সদস্য সিনিয়র সাংবাদিক এস চাকমা সত্যজিৎ, প্রফুল্ল পাড়ার তরুন সমাজ কর্মী চাকরাং মনি ত্রিপুরা প্রমুখ।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button