ব্রেকিং নিউজ

নৌকার সাথে শেষ মুহূর্তে পাল্লা দিয়ে লড়ছে স্বতন্ত্র প্রার্থীরা

নূর মোহাম্মদ হৃদয় খাগড়াছড়ি :

তৃতীয় ধাপে অনুষ্ঠিত্য ২৮ নভেম্বর ২০২১ মহালছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার সাথে পাল্লা দিয়ে দৌড়ছে স্বতন্ত্র প্রার্থীরা।
সরগরম নির্বাচনী মাঠ। এরই মধ্যে পোষ্টারে পাশাপাশি মাইকিং,উঠান বৈঠক ও প্রার্থীরা ছুটছেন ভোটারদের মন জয়ের চেষ্টায় এলাকায় এলাকায়।
পছন্দের প্রতীক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ছুটছেন নেতাকর্মী ও সমর্থকরা।

একই সাথে নির্বাচনী আমেজ-উৎসবের মাঝখানে ভোটাররা তাদের সুখ-দু:খের কথা জানাচ্ছেন প্রার্থীদের কাছে।

তবে বিগত দিনের ধারাবাহিক উন্নয়ন ও জনগণের পাশে থেকে কাজ করার বিষয়ে বেশ সাড়া ফেলেছে মহালছড়ি সদর ইউপি বর্তমান চেয়ারম্যান ও আওয়ামীলীগ মনোনীত নৌকার প্রার্থী রতন কুমার শীল।

সব-সময় পাশে পাওয়া চেয়ারম্যান রতন শীল এবারও ব্যাপক ভোটে জয়ের মালা পড়তে যাচ্ছে অভিমত প্রকাশ করেন সাধারণ ভোটাররা।

অন্যদিকে, স্বতন্ত্র প্রার্থী হিসেবে লাব্রেচাই মারমা আনারস মার্কায় নির্বাচন করছেন। তিনিও নিরপেক্ষ ভোট হলে জয়ের ব্যাপারে আশাবাদী।

অন্যদিকে মহালছড়ি উপজেলার ৪ নং মাইসছড়ি ইউপির স্বতন্ত্র প্রার্থী বাবু সাজাই মারমার আনারস মার্কার বিপরীতে নৌকার দলীয় প্রার্থী মো: গিয়াস উদ্দিন (লিডার) নিজের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।ভোটারদের নিরপেক্ষ ভোটে জয়যুক্ত হলে, এলাকার সমস্যা ও উন্নয়ন কর্মকাণ্ডে আত্ম নিয়োগ করবেন বলে জানান। তাই, অবাধ সুষ্ঠ নির্বাচনের জন্য সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

অন্যদিকে মাইচছড়ির ৪ নং ইউপি জনপ্রিয় স্বতন্ত্র প্রার্থী ৪ বারের নির্বাচিত ও (বর্তমান) চেয়ারম্যান বাবু সাজাই মারমার ব্যাপক জনপ্রিয়তাও লক্ষ্য করা গেছে। তিনিও, ভোটারদের দুয়ারে দুয়ারে কষ্টের ভাগিদার হতে চেয়ারম্যান পদে আবারো সকল সম্প্রদায়ের নিকট শান্তি-শৃঙ্খলা উন্নয়ন বজায় রাখার জন্য ভোট চান তিনি।

এবং আশংকার সাথে প্রশাসনের নিকট সুষ্ঠু নির্বাচন ও নিরপেক্ষ ভোট প্রয়োগের ক্ষেত্রে সার্বিক সহযোগিতা কামনা করেন।

সাজাই মারমা বলেন, ১৯৯৫ সাল থেকে নির্বাচন করে আসতেছি এবং ২২ বছর চেয়ারম্যানের দায়িত্ব পালন করে আসছি।
“সকল সম্প্রদায় কে নিয়ে এই এলাকার শান্তি সম্প্রীতি ও উন্নয়ন ই হচ্ছে আমার মূল শক্তি”। এখানে পাহাড়ি-বাঙালি কোনো ভেদাভেদ নাই।

এখানকার জনগণ বিগত সময়ে স্বতন্ত্র হিসেবে আমাকে বার বার নির্বাচিত করেছে।
এবারেও আমাকেও স্বতন্ত্র হিসেবে নির্বাচিত করবে বলে দৃঢ় বিশ্বাস ।

মুবাইছড়ি ইউপিতে নৌকা প্রতিকে চেয়ারম্যান পদে কংজরী মারমার বিপরীতে আছেন তরুণ জনপ্রিয় স্বতন্ত্র প্রার্থী ও (বর্তমান) চেয়ারম্যান বাপ্পি খীসা।তিনি আনারস প্রতীক নিয়ে লড়ছেন।

তিনি জয়ের ব্যাপারে আশা ব্যক্ত করে বলেন,এখানকার সকল সম্প্রদায়ের সম্প্রীতি ও অবকাঠামো উন্নয়ন অটুট রাখার জন্যই জনগণ আমাকে নির্বাচিত করবে।

ক্যায়াংঘাট ইউপিতে নৌকা প্রতিকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় বে-সরকারি ভাবে চেয়ারম্যান নৌকার প্রার্থী রুপেন্দ্র দেওয়ান জয়লাভ করেছেন। কর্মীসভা,উঠান বৈঠকসহ লক্ষ অর্জনে স্বতন্ত্র প্রার্থীরাও মাঠে নেমেছেন কোমর বেঁধে। তাই প্রতীক পাওয়ার পর থেকে বসে নেই কেউ।

মহালছড়ি উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, মহালছড়ির চার ইউপিতে চেয়ারম্যান পদে ৮ জন, এর মধ্যে চেয়ারম্যান পদে ক্যায়াংঘাট ইউনিয়নে বিনা প্রতিদ্ব›দ্বীতায় চেয়ারম্যান পদে রুপেন্দ্র দেওয়ানসহ চার ইউপিতে সাধারন সদস্য পদে ১৯ সংরক্ষিত পদে ৬ সদস্য বে-সরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। ৩৬টি ভোট কেন্দ্রের মোট ১০৩টি বুথে ৩৪ হাজার ২৯৫ জন ভোটার তাদের যোগ্য প্রার্থী বাছাইয়ে ভোট দিবেন। এতে পুরুষ ভোটার ১৭ হাজার ৫৩৩জন ও নারী ভোটার সংখ্য ১৬ হাজার ৭৬২জন বলে সূত্র জানায়।

সামঞ্জস্যপূর্ণ সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।