খাগড়াছড়িসারাদেশ

দীঘিনালায় ৩দিনব্যাপি মৎস্যচাষীদের মাঝে প্রশিক্ষন

মো: সোহেল রানা
খাগড়াছড়ি দীঘিনালায় মৎস্য অধিদপ্তরাধীন পার্বত্য অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্প রাঙ্গামাটি এর আওতায় কার্প জাতীয় মাছের মিশ্রচাষ বিষয়ক মৎস্যচাষীদের মাঝে প্রশিক্ষন কর্মশালা উদ্বোধন করা হয়েছে।
মঙ্গলবার সকালে দীঘিনালা মৎস্য অধিদপ্তরের আয়োজনে উপজেলা সেমিনার কক্ষে উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান মিজ সীমা দেওয়ানের সভাপতিত্বে ৩দিন ব্যাপি কার্প জাতীয় মাছের মিশ্রচাষ বিষয়ক মৎস্যচাষীদের মাঝে প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন করেন জেলা মৎস্য কর্মকর্তা ড. মইন উদ্দিন আহম্মদ। এতে বিশেষ অতিথি ও প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন, দীঘিনালা উপজিলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা মুস্তফা, জেলা সিনিয়র সহকারী পরিচালক আবুল কালাম আজাদ, জেলা সহকারী পরিচালক শরৎ কুমার ত্রিপুরা, দীঘিনালা মৎস্য কর্মকর্তা অর্বনা চাকমা প্রমূখ।
এতে দীঘিনালা উপজেলা ৫টি ইউনিয়নের ২০জন মৎস্য চাষিদের মাঝে কার্প জাতীয় মাছের মিশ্রাচাষ সম্পর্কে প্রশিক্ষন প্রদান করা হচ্ছে। প্রশিক্ষনের প্রথম ২দিন হাতে কলমে প্রশিক্ষন প্রদান করা হবে এবং ৩য় দিন ব্যবহারিক ভাবে খাগড়াছড়ি হ্যাচারিতে নিয়ে ডিম থেকে রেনু উৎপাদন করা দেখানো হবে।
প্রশিক্ষনার্থী মো: মইনুল হোসেন বলেন, আমরা ব্যবহারিক ভাবে মাছের ডিম থেকে রেনু উৎপাদন করা দেখলে অনেক ভাল হবে পরে আমরাও রেনু উৎপাদন করতে পারব।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button