আলোচিত সংবাদখাগড়াছড়ি

গুইমারা উপজেলা নির্বাচন– নৌকার প্রার্থী মেমং মারমা বিজয়ী

আল-মামুন :: বিপুল ব্যবধানে গুইমারা উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার মনোনিত প্রার্থী মেমং মারমা বিজয়ী হয়েছে। নৌকা প্রতীকে মেমং মারমা ৮হাজার ৫শ ৯০ পেয়ে বেসরকারি ভাবে জয় লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী উশ্যেপ্রু মারমা আনারস প্রতীকে পেয়েছে ৫হাজার ৯শ ১২ ভোট।

এদিকে ভাইস চেয়ারম্যান পদে কংজরী মারমা মাইক প্রতীক নিয়ে ৭হাজার ৮শ ৪৫ ভোট পেয়ে জয়যুক্ত হয়। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. ইখতেয়ার উদ্দীন চৌধুরী টিয়া পাখি প্রতীক নিয়ে পেয়েছেন ৫হাজার ১শ ২৩ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকে ঝর্না ত্রিপুরা ১০হাজার ৮শ ১৬ পেয়ে জয় লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফাতেমা বেগম কলসি নিয়ে পেয়েছেন ৬ হাজার ৬শ ৮০ ভোট।

নির্বাচন কমিশনের মাটিরাঙ্গা উপজেলা নির্বাচন অফিসার ও গুইমারা উপজেলা নির্বাচনের সহকারী রিটানিং কর্মকর্তা মুহাম্মদ আশরাফুল আলম এ ফল প্রকাশ করেন। এ সময় তিনি সুষ্ঠু ও সুন্দর নির্বাচন অনুষ্ঠিত হয়েছে দাবী করে ও ফলাফলে অংশগ্রহনকারীরা সন্তুষ্ট হবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

গুইমারা উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় এ জয় জনগণের আশা-প্রত্যাশার প্রতিফলন এবং কষ্টের ফসল দাবী করে উপজেলাবাসীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে মেমং মারমা। জয়ের পর গুইমারা উপজেলা অওয়ামী লীগের কার্যালয়ে নৌকার বিজয়ী প্রার্থীকে মিষ্টি মুখ করান জেলা আওয়াম লীগের নেতারা। এই দিকে ফেসবুকে উপজেলায় নব নির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে অভিনন্দন জানাচ্ছেন নেতা-কর্মী,সমর্থক ও স্বজনরা।

খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আব্দুল আজিজ জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে কঠোর ভুমিকায় রেখেছে আইন শৃঙ্খলাবাহিনী। জনগনের আশা প্রত্যাশার শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় আত্মরিকভাবে সকলকে ধন্যবাদ জানাই।

দ্বিতীয় পর্যায় বুধবার (১৫ জুন ২০২২) অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচন-২০২২ গুইমারায় উপজেলায় ১৪টি ভোট কেন্দ্রে ৯২টি বুথে ৩৩ হাজার ১৫৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে তাদের নেতৃত্ব নির্বাচিত করেন। তার মধ্যে পুরুষ ভোটার ভোটার ১৭ হাজার ৬২ জন ও নারী ভোটার ১৬ হাজার ৯৫ জন ভোটার ছিলেন।

 

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button