অন্যান্যঅপরাধঅর্থনীতিআইন ও বিচারআন্তর্জাতিকআমদানি রপ্তানিইউরোপএক্সক্লুসিভকৃষি ও কৃষকক্রিকেটখেলাচট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামচট্টগ্রাম সংবাদজবস কর্নারজীবনযাপনটেনিসদুর্ঘটনানির্বাচিতপাকিস্তানপোশাক শিল্পপ্রবাসীফুটবলবান্দরবানবাংলাদেশবিজ্ঞান ও প্রযুক্তিবিদ্যুৎ ও জ্বালানিবিনোদনবিবিধব্যবসা বাণিজ্যব্যাংক ও বীমাভারতভ্রমণমধ্যপ্রাচ্যযুক্তরাজ্যযুক্তরাষ্ট্ররাজধানীরাজনীতিশিক্ষাশিল্প সাহিত্যশীর্ষ সংবাদশেয়ার বাজারস্বাস্থ্য

গরু মোটা তাজাকরন বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

সবুজ পাতা ডেস্ক :‘একটি বাড়ি একটি খামার প্রকল্পের’ গরু মোটা তাজা করন বিষয়ক ৫ দিন মেয়াদী প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে। ২২ মে মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ি যুব প্রশিক্ষণ কেন্দ্রে প্রধান অতিথি হিসেবে উপস্থিাত থেকে উক্ত প্রশিক্ষণ কোর্সের শুভ উদ্বোধন করেন পার্বত্য জেলা পরিষদ সদস্য ও আহবায়ক মংশিপ্রু চৌধুরী অপু।
বিশেষ অতিথি ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তর খাগড়াছড়ির উপ-পরিচালক মো: শাহজাহান, জেলা যুবলীগ নেতা মুকুল চাকমা প্রমূখ। সভাপতিত্ব করেন যুব উন্নয়ন অধিদপ্তর খাগড়াছড়ির ডেপুটি কো-অর্ডিনেটর মো: আব্দুল মান্নান। সহকারী প্রশিক্ষক (পশুপালন) মো: ভিয়ান হোসেনের উপস্থাপনায় স্বাগত বক্তব্য রাখেন মো: আবু বকর।
প্রধান অতিথির বক্তব্যে মংশিপ্রু চৌধুরী অপু বলেন, ‘বর্তমান সরকার জনগণের উন্নয়নে ব্যাপক কর্মসূচী গ্রহণ করেছে। বেকার যুবক যুবতীদের জন্য যুব প্রশিক্ষণ কেন্দ্র, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র ও নানাবিদ প্রশিক্ষণ কেন্দ্র প্রতিষ্ঠা করা হয়েছে। যাতে তারা বিভিন্ন প্রশিক্ষণ নিয়ে স্বাবলম্বি হতে পারে। দেশ এগিয়ে যাচ্ছে। বিশেষ করে পার্বত্যাঞ্চলে সরকার যে পরিমান উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করছে তা অকল্পনীয়। রাস্তা-ঘাট, সেতু-কালভার্ট, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণ, বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থাা, খাদ্যে স্বয়ং সম্পূর্ণতা অর্জন, স্বাস্থ্যা, শিক্ষাসহ সকল ক্ষেত্রে সরকারের সাফল্য ঈর্ষণীয়। তাই দেশ ও জাতির সার্বিক উন্নয়নে আগামীতেও যেন এই সরকার ক্ষমতায় থাকে সেদিকে আপনারা খেয়াল রাখবেন। প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, আশা রাখি আপনারা প্রশিক্ষণ গ্রহণ করে উপকৃত হবেন। এ ধরনে আরো কোন প্রশিক্ষণ গ্রহণ করতে চাইলে আপনারা সরাসরি আমার সাথে যোগাযোগ করতে পারবেন। আমি সকলের সাথে সৌহার্দমূলক আচরন করে থাকি’। অতপর সভাপতির সংক্ষিপ্ত বক্তব্যে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Show More

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button