সাধারণ

খাগড়াছড়ি জেলা সদর রূপনগরে বিদ্যুতের পিলারে পরিবর্তে বাঁশের খুটি

 

প্রতিনিধি : খাগড়াছড়ি জেলা সদর রূপনগর এলাকায় বৈদ্যুতিক পিলারে বদলে বিদ্যুত সরবরাহ চলছে বাঁশের খুটি দিয়ে। বিদ্যুৎ সঞ্চালন লাইনের ১১’শ ভল্টেজের লাইন নিয়ে দূর্ঘটনা আতঙ্কে দিন কাটছে গ্রামবাসীর। বর্তমান সরকারের ঘোষনা অনুযায়ী প্রতিটি বাড়ীতে বিদ্যুতের আলোয় আলোকিত করার প্রতিশ্রুতি থাকলেও তা বাস্তবায়ন হয়নি খাগড়াছড়ি সদরের ৭নং পৌর ওয়ার্ডে।
সদর উপজেলার রূপনগরের পাশ^বর্তী আনন্দনগর এলাকায় মানুষ বিদ্যুত সেবা পেলেও ঘন বসতিপূর্ণ রূপনগর এলাকাটি এখনো বঞ্চিত বিদ্যুৎ সেবা থেকে। এ জন্য বিদ্যুৎ বিভাগের উদাসীনতা ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দায়ী করেছে স্থাানীয়রা।
এলাকাবাসী স্থাানীয় বিদ্যুৎ বিতরণ বিভাগের সহায়তায় সংযোগ নিলেও তা যেন এখন মৃত্যু ফাঁদ। লম্বা বাঁশের সাড়ি আর উপরে তারের জালের মত লাইন। যেখানে শিশু-কিশোরদের রয়েছে অবাদ বিচরণ। ফলে এ লাইন উপকারের স্থালে মৃত্যুর বার্তা নিয়ে অপেক্ষা করছে স্থাানীয়দের জন্য। ঝড়-বৃষ্টি আর কাল বৈশাখী ঝড়ে বাঁশের খুটি ভেঙ্গে পড়লে যে কোন সময় দূর্ঘটনা ঘটতে পারে।
খাগড়াছড়ি বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী কামাল উদ্দিন আহমেদ জানান, ২০১৮ সালের আইন অনুযায়ী বাঁশের খুটি ব্যবহারকারী ও সংযোগ প্রদানকারী দু’জনেই সমান অপরাধী। তবে বিষয়টি আমি জেনেছি এবং বিদ্যুৎ এর পিলার দেওয়ার বিষয়টি সুপারিশ করা হয়েছে। আগামী ৩/৪ মাসের মধ্যে পিলার বসানো হতে পাবে।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button