সাধারণ

খাগড়াছড়িতে শিশু ও নারী উন্নয়নে জেলা তথ্য অফিস কর্তৃক উঠান বৈঠক অনুষ্ঠিত

সবুজ পাতার ডেস্ক:

শিশু ও নারী উন্নয়নে খাগড়াছড়ি জেলা তথ্য অফিস কর্তৃক সচেতনতামূলক প্রচার কার্যক্রমের আওতায় এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। আজ (২১ ডিসেম্বর ২০২১) মঙ্গলবার খাগড়াছড়ি সদর উপজেলায় যাদুরাম পাড়ায় উঠান বৈঠক আয়োজন করে খাগড়াছড়ি জেলা তথ্য অফিস । উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন খাগড়াছড়ি জেলা সমাজ সেবা বিভাগের সহকারী পরিচালক মো: জসিম উদ্দিন মহোদয়।

জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী এর সভাপতিত্বে আয়োজিত বৈঠকে আরও উপস্থিত ছিলেন গণমাধ্যম কর্মী ও সংগঠক খোকন বিকাশ ত্রিপুরা (জ্যাক) । স্বাগত বক্তব্যে জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী বলেন, শিশু ও নারী উন্নয়নে খাগড়াছড়ি জেলা তথ্য অফিস কর্তৃক সচেতনতামূলক প্রচার কর্মসূচি গ্রহণ করা হয়েছে। শিশু ও নারী উন্নয়নে সচেতনতার বিকল্প নাই। এছাড়াও কোভিড-১৯ সংক্রমণের ঝুকিঁ মোকাবেলায় সরকার মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে। সকলকে অবশ্যই মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য অনুরোধ জানান। তিনি

আরও বলেন, করোনাভাইরাস পরিস্থিতি মোকাবেলা এবং এ প্রচার কার্যক্রমের আওতায় করোনাভাইরাস সংক্রমণ রোধ, করোনটিকা গ্রহণ, জীবন তথ্য কঐঐচ, নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ, শিশুকে মাতৃদুগ্ধদান, শিশুও নারীর অধিকার শিশুর যথাযথ বিকাশ, অটিজম ও শিশুর মানসিক স্বাস্থ্য, জন্মনিবন্ধন, শিক্ষা, নারীর ক্ষমতায়ন, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, পানিতে ডুবে শিশুরমৃত্যু প্রতিরোধ, পরিবেশ সুরক্ষা, নারীর সামাজিক নিরাপত্তা কর্মসূচিসমূহ, দূযোর্গকালীন নারী ও শিশুর সচেতনতা, জেন্ডার সমতা, নিরাপদ মাতৃত্ব, বাল্য বিাহ, ইভটিজিং, মাদক

ও জঙ্গিবাদ প্রতিরোধ, পরিস্কার পরিচ্ছন্নতা, ডেঙ্গু প্রতিরোধ, নিরাপদ সড়ক ইত্যাদি বিষয়ে প্রচার/ সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে করোভাইরাস পরিস্থিতিতেও সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করে গণযোগাযোগ অধিদপ্তর বহুমূখী প্রচার কার্যক্রম বাস্তবায়ন করছে বলে জানান। বক্তারা সকলেই শিশু ও নারী উন্নয়নে সচেতনতার প্রতি গুরুত্ব আরোপ করেন এবং সামাজিক বিভিন্ন ইস্যু সম্পর্কে আলোকপাত করেন। বৈঠকে বিভিন্ন শ্রেণি পেশার নারী-পুরুষ ও শিশু কিশোর উপস্থিত ছিলেন। এ সময় জেলা তথ্য অফিসের উচ্চমান সহকারী রিপু খীসা ও যুব সংগঠক মিলন কান্তি ত্রিপুরা উপস্থিত ছিলেন।

বিকালে একই উপজেলায় কমলছড়ি ইউনিয়নের মঙ্গল চান পাড়ায় এক উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে জেলা তথ্য অফিসার বাপ্পী চক্রবর্তী এর সভাপতিত্বে বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা সমাজ সেবা বিভাগের সহকারী পরিচালক মো: জসিম উদ্দিন মহোদয়। বৈঠকে আরও উপস্থিত ছিলেন গণমাধ্যম কর্মী ও সংগঠক খোকন বিকাশ ত্রিপুরা (জ্যাক), জেলা তথ্য অফিসের উচ্চমান সহকারী রিপু খীসা, যুব সংগঠক মিলন কান্তি ত্রিপুরাসহ বিভিন্ন শ্রেণি পেশার নারী-পুরুষ ও শিশু কিশোর উপস্থিত ছিলেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button