সাধারণ

খাগড়াছড়িতে মহান বিজয় দিবস ২০২০ পালন

 

সবুজ পাতার ডেস্ক : সরাদেশে মহান বিজয় দিবস পালন করা হচ্ছে। বাংলাদেশ সরকার, বাংলাদেশ আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক ও পেশাজীবি সংগঠন এবং বিভিন্ন শ্রেণি পেশার মানুষ দিবসটি নানাভাবে পালন করছে। বুধবার সকাল ৬টা ৩৪ মিনিটে সাভারের জাতীয় স্মৃতিসৌধে প্রথমে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এর পক্ষে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান তাঁর সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামীম উজ জামান। প্রধানমন্ত্রীর পক্ষে মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান তাঁর সামরিক সচিব মেজর জেনারেল আহমদ চৌধুরী।
খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে মহান বিজয় দিবস পালিত হয়েছে। দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে মহান বিজয় দিবস উদ্যাপনের কার্যক্রম শুরু করে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের অংশ গ্রহনে চেঙ্গী স্কোয়ার এলাকায় অবস্থিত শহীদ স্মৃতিসৌধে এবং টউন হল প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন টাস্কফোর্স চেয়ারম্যান ও খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ সভাপতি সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ বাসন্তি চাকমা, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা আওয়ামী লীগের সিনিয়ন সহসভাপতি বীর মুক্তিযোদ্ধ রণ বিক্রম ত্রিপুরা, সাধারন সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েলসহ আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ।

জাকের পাটি, বিএনপি, জাতীয় পার্টি, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক দল, রিপোর্টার্স ইউনিটি, পার্বত্য প্রেসক্লাব, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, প্রেসক্লাবসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ স্মৃতিসৌধে পূষ্পমাল্য অর্পণ করে।

খাগড়াছড়ি জেলা জাকের পার্টি:

খাগড়াছড়ি জেলা জাকের পার্টি ও অঙ্গ-সংগঠনের আয়োজনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পনের পর মহান মুক্তিযোদ্ধে জাতির বীর সন্তানদের অবদান ও আত্মত্যাগ বিষয়ে দলীয় কার্যলয়ে আলোচনা সভা, শহীদানদের রুহের মাগফিরাত কামনায় মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ:

মহান বিজয় দিবসে মুক্তিযুদ্ধে সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। এসময়ে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সি. সহ সভাপতি অধ্যক্ষ আবু তাহের, সাধারন সম্পাদক আলমগীর কবির, সি. যুগ্ম সম্পাদক এডভোকেট আলম খান, জেলা সভাপতি আ: মজিদ, সাধারন সম্পাদক লোকমান হোসেন, পার্বত্য চট্টগ্রাম মহিলা পরিষদের সভাপতি সালমা আহমেদ মৌ, সহ সভাপতি খাদিজা আক্তার, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের সাধারন সম্পাদক আসাদ উল্লাহ্, সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুল ইসলাম, দপ্তর সম্পাদক আরিফুল সহ আরো অনেকে।

পার্বত্য প্রেস ক্লাব :

পার্বত্যাঞ্চলে কর্মরত পেশাজীবি সাংবাদিকদের অন্যতম সংগঠন পার্বত্য প্রেসক্লাব মহান বিজয় দিবস ২০২০ উপলক্ষ্যে ভোরে শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে দিবসের সূচনা করে। অত:পর সকাল ১০টায় সংগঠনের অস্থায়ী কার্যলয়ে মহান মুক্তিযোদ্ধে আত্মদানকারী বীর সন্তানদের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ মাহফিল শেষে মহান বিজয় দিবসের মহাত্ব নিয়ে আলোচনা করা হয়।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button