সাধারণ

খাগড়াছড়িতে ফসলী জমির মাটি কাটায় ১ লক্ষ টাকা জরিমানা

প্রতিনিধি ঃ খাগড়াছড়িতে ফসলী জমির মাটি কাটায় মোস্তফা নামে খাগড়াছড়ি সদরের এক ব্যক্তিকে ১ লক্ষ টাকা জরিমানা এবং মাটি কাটার স্কেভেটর মেশিনটি ৬ মাসের জন্য জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। ১৪ জানুয়ারী বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শ্যামানন্দ কুন্ডু এ দন্ড দেন।
এসময় ম্যাজিস্ট্রেট জানান, ‘‘ইটভাটা নিয়ন্ত্রন আইন ২০১৩ এর ধারা মূলে এ দন্ড দেওয়া হয়েছে এবং খাগড়াছড়ির বায়ু দুষণরোধ, জলবায়ু পরিবর্তনে ভূমিকা সৃষ্টিকারীসহ যে কোন ধরনের জনক্ষতিকর কর্মকান্ডের বিরুদ্ধে জেলা প্রশাসনের অভিযান চলমান থাকবে। তিনি আরো জানান, এসব পরিবেশ বিরোধী কর্মকান্ডের ব্যাপারে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস মহোদয়ের কঠোর নিদের্শনা রয়েছে।’’
জব্দকৃত মাটি কাটার স্কেভেটর মেশিনটি স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আম্যে মারমার জিম্মায়, যেখানে যে অবস্থায় আছে সেভাবে রাখতে হবে মর্মে আগামী ৬ মাসের জন্য দেওয়া হয়েছে।
মোস্তফা কোম্পানীর ম্যানেজার ঘটনাস্থলে জানান, ‘‘গত ২০দিন যাবত ৬ টি ট্রাক যোগে এই জমি থেকে মাটি জিরো মাইল এলাকার কোম্পানির ইটভাটায় নেয়া হচ্ছে এবং জমির মালিকের কাছ থেকে নিদিষ্ট টাকার বিনিময়ে এ মাটি মোস্তফা কোম্পানী কাটাচ্ছেন’’।

 

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button