খাগড়াছড়িচট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে প্রতিবন্ধী শিশুদের ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান 

 

দেব প্রসাদ ত্রিপুরা : খাগড়াছড়ি জেলা ক্রীড়া অফিসের আয়োজনে প্রতিবন্ধী শিশুদের ক্রীড়া এবং সাংস্কৃতিক সচেতনতামূলক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে । রবিবার জেলা সদরের শালবনস্থ কালেক্টরেট প্রতিবন্ধী বিদ্যালয়ে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( আইসিটি) গোলাম মোহাম্মদ বাতেন। এ সময় তিনি বলেন, প্রতিবন্ধী শিশুদের যথাযথ পরিচর্যার মাধ্যমে তাদের মেধার বিকাশ ঘটানো সম্ভব ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী । মেয়র প্রতিবন্ধী বিদ্যালয়টির জন্য কয়েকটি হারমোনিয়াম ও প্রয়োজনীয়  অন্যান্য বাদ্যযন্ত্র প্রদানের ঘোষণা দেন ।
ছশিক্ষক উক্রানু মারমার সঞ্চালনায় এবং জেলা প্রতিবন্ধী অফিসার মোহাম্মদ শাহজাহান এর সভাপতিত্বে   অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া অফিসার আফাজ উদ্দিন, খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তৃনা চাকমা, কালেক্টরেট প্রতিবন্ধী বিদ্যালয়ে প্রধান শিক্ষক মারজিয়া বেগম,   পাবর্ত্য প্রেসক্লাবের সভাপতি দেব প্রসাদ ত্রিপুরা, জেলা প্রতিবন্ধী সমিতির সভাপতি আবু তাহের প্রমুখ।
আলোচনাসভা শেষে বিদ্যালয়টির প্রতিবন্ধী শিশুদের বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ  এবং অন্য প্রতিবন্ধী শিশুদের স্বান্তনা পুরস্কার দেওয়া হয়।
Show More

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button