সাধারণ

ইউপিডিএফের হুমকিতে দীর্ঘ ৮ মাস যাবত ক্রেতা শূণ্য পানছড়ি বাজার

প্রতিনিধি ঃ-“ পানছড়ি বাজার প্রায় ৮ মাস যাবত ভয়কট করেছে সন্ত্রাসীরা, উপজাতীরা বাজারে আসতে ভয় পাচ্ছে। ১৯ মে ২০১৮ইং তারিখে আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ বাজার বয়কটের ঘোষনা দিলে তা ২০ মে থেকে কার্যকারিতা শুরু হওয়ার পর অদ্যবধি পর্যন্ত বাজারে বিরাজ করছে ভুতুড়ে অবস্থা। রবিবার সাপ্তাহিক বাজার থাকলেও বর্তমানে ক্রেতাবিহীন দোকানপাটে অলস সময় পার করছে প্রায় পাঁচ শতাধিক দোকানী। তাছাড়া পাহাড়ী সম্প্রদায়ের লোকজনও তাদের উৎপাদিত ফসলাদি বাজারজাত করতে না পারায় পড়েছে বিপাকে।
পানছড়ি বাজার উন্নয়ন কমিটির সভাপতি হেদায়েত আলী তালুকদার জানিয়েছেন, বাজারের স্বাভাবিক অবস্থাা ফিরিয়ে আনার ব্যাপারে চেষ্টা চলছে। বাজার উন্নয়ন কমিটির সাধারণ সম্পাদক মো: আবুল কাশেম এ অবস্থাার জন্য প্রশাসনকেই দায়ী করেন। তিনি বলেন, প্রশাসন হস্তক্ষেপ করলে এটা সমাধান করা কোন ব্যাপারই না। খাগড়াছড়ির পানছড়ি বাজারের ক্রেতা-বিক্রেতাদের সহবস্থাান নিশ্চিতসহ বিভিন্ন সমস্যাদি সমাধানকল্পে প্রশাসনের সু-দৃষ্টি চায় বাজার ব্যবসায়ী ও আপামর জনগন। গত তিনদিন ধরে খাগড়াছড়ির ভাইবোনছড়া বাজারে কোন মালামাল নেওয়া বন্ধ হয়েছে। কারা বন্ধ করে দিয়েছে তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। অনেক ব্যবসায়ী নাম বলতে অনিচ্ছুক।
শনিবার ও মঙ্গলবার ভাইবোনছড়া বাজার। একটি আঞ্চলিক সংগঠনের টেলিফোনের মাধ্যমে সব ব্যবসায়ীকে মালামাল নিতে নিষেধ করা হয়েছে। নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়লেও দোকানে মালামাল নেই। চাউলের দাম বৃদ্ধি পেয়েছে।
বিগত ৮ মাস যাবত পানছড়ি বাজারে কোন মালামাল আনতে দিচ্ছেনা উপজাতীয় সন্ত্রাসীরা। প্রশাসন তৎপর হলে পানছড়ি বাজারে মালামাল নেওয়ার সুযোগ হবে বলে মতামত ব্যক্ত করেছেন ব্যবসায়ীরা।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button