ব্রেকিং নিউজ

আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর চূড়ান্ত মনোনয়ন দাখিলে হাজার মানুষের ঢল।

চতুর্থ ধাপে নানিয়ারচর উপজেলার দু’টি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর চূড়ান্ত মনোনয়ন দাখিলে হাজার মানুষের ঢল।

মো: নাজমুল হোসেন রনি,রাঙ্গামাটি থেকে:

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন- ২০২১ এর ৪র্থ ধাপে নানিয়ারচর উপজেলার ৩নং বুড়িঘাট ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিক চেয়ে অত্র উপজেলা আওয়ামী লীগ সভাপতি জননেতা জনাব আব্দুল ওহাব হাওলাদার সম্প্রতি দলীয় মনোনয়ন বোর্ডের যাচাই বাছাইয়ের পর নৌকা প্রতীকে মনোনয়ন পেয়েছেন ।

মঙ্গলবার (২৩ নভেম্বর) রাতে কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞাপ্তিতে এই মনোনয়ন চূড়ান্ত তথ্য জানানো হয়েছে।

এসময় জনাব,আব্দুল ওহাবের বাসা ও নিজ দলীয় কার্যলয় বুড়িঘাট অফিসে প্রেস মিডিয়ার সাংবাদিক বৃন্দ সহ হাজারো নেতাকর্মী ও সাধারণ জনগন উপস্থিত ছিলেন। প্রতিক চুড়ান্তের খবর শুনতে পেয়ে সমাগত জনতা জয়বাংলা জয় বঙ্গবন্ধু স্লোগানে দলীয় কার্যালয় ও আসপাশ এলাকা মুখরীত করে তোলে।

আব্দুল ওহাব হাওলাদার ১৯৮৭ ইং সনহতে ১৯৯৯ ইং সন পর্যন্ত জাতীয় শ্রমিক লীগের ৮৯ নং ওয়ার্ড ঢাকা জুরাইন শাখায় সাংগঠনিক সম্পাদক পদে এবং সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেন।

এরপর ১৯৯৯ ইং সনের ডিসেম্বরে ঢাকার কর্মস্থল ছেড়ে নিজের আবাস ভূমি নানিয়ারচর উপজেলার বুড়িঘাটে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। অত্র উপজেলায় প্রথমে এই নেতা বুড়িঘাট ৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন, পরের কাউন্সিলে তিনি বুড়িঘাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন।

এ নেতার কর্মদক্ষতা দেখে পরবর্তীকালে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক পদে পদোন্নতি পেয়ে সংগঠনকে গতিশীল করার কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় ২০১২ সালে উক্ত উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে দক্ষতার সাথে তার উপর অর্পিত দায়িত্ব পলন করেন। তার কর্মদক্ষতাই ২০১৯ সালের উপজেলা আওয়ামীলীগের কাউন্সিলে আওয়ামীলীগ কর্মীরা তাকে সভাপতি নির্বাচিত করেন।

এ নেতার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের মধ্যে দল ৪ বার রাষ্ট্র ক্ষমতায় থাকলেও এ নেতার অর্থনৈতিক অবস্থায় কোন পরিবর্তন আসেনি। আমরা উক্ত নেতার প্রসঙ্গে সাধারণ জনসাধারণের সাথে আলাপচারিতায় জানা যায়,সে মিষ্টভাসি, সদাসর্বদা সমাজকাঠামোয় উন্নতি সাধনের চেষ্টায় নিজেকে ব‍্যাস্ত রাখেন।
পিছিয়ে পরা মানুষের কল‍্যাণ সাধনে সর্বদা সচেষ্ট।

তিনি বুড়িঘাট পুর্নবাসন সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের সাবেক সভাপতি, গত ২০১২ সন হতে অদ‍্য পর্যন্ত বুড়িঘাট জুনিয়র হাইস্কুলের সভাপতি থেকে বর্তমানে উক্ত বিদ‍্যালয়টিকে এমপিও ভুক্তকরে ২০২০ সনে উক্ত বিদ‍্যালয়টিকে পুর্নাঙ্গ হাইস্কুলে রূপান্তরিত করেছেন।

একাদারে তিনি বুড়িঘাট ৮ নং টিলা জামে মসজিদের সহ সভাপতি ও বুড়িঘাট নুরানী কেরাতুল কোরআন মাদ্রাসার প্রধান উপদেষ্টা থেকে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

এনেতার সবচাইতে বড়গুন হলো সে কোন অবস্থায় মানুষের বিরক্ততায় নিজে বিরক্তবোদ হয়না। আমাদের অনুসন্ধানীতে একটি বিষয় পরিষ্কার। আর তাহলো এ নেতার গ্রহণ যোগ্যতা ও জনপ্রিয়তা এ অঞ্চলে বসবাসকারী পাহাড়ি ও বাংঙালীর নিকট সমানে সমান। বুড়িঘাট ইউনিয়ন বাসি প্রত‍্যাশিত দৃষ্টিতে তাকিয়ে আছেন এ জননেতার নৌকা প্রতিকিয়তার জন‍্য।

অন‍্যদিকে ২নং নানিয়ারচর চেয়ারম্যান পদে নৌকা প্রতিক মনোনয়ন পেয়েছেন দর্শন চাকমা ঝন্টু।

চতুর্থ ধাপে নানিয়ারচর উপজেলার দু’টি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীর চূড়ান্ত মনোনয়ন পেল ।

চেয়ারম্যান পদপ্রার্থী দর্শন চাকমা (ঝন্টু) প্রতিবেদককে বলেন, নৌকা প্রতিকে আমাকে মনোনয়ন দেওয়াই চির কৃতজ্ঞতা জানায় বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, জননেতা ওবায়দুল কাদের, জননেতা দীপংকর তালুকদার, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ, নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের সংশ্লিষ্ট সকলের প্রতি।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নানিয়ারচর উপজেলার ২নং নানিয়ারচর ইউনিয়ন পরিষদে “চেয়ারম্যান” পদে আমাকে দলীয় মনোনয়ন প্রদানের মাধ্যমে এলাকার শান্তি-সম্প্রীতি-উন্নয়ন-জনবান্ধব ইউনিয়ন পরিষদ, ধর্ম-বর্ণ-দল-মত-নির্বিশেষে সবার কাছে বিশ্বাসযোগ্য প্রমান করার ও গড়ার লক্ষে এগিয়ে যাবো।

তিনি সবার সহযোগিতা ও আশীর্বাদ এবং সবার সুস্বাস্থ্যে কামনা করেন।

ব‍্যাক্তি জীবনে দর্শন চাকমা ঝন্টু একজন সাদা মনের মানুষ, তিনি নানিয়ারচর উপজেলার বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডে নিজেকে নিবেদিত রেখেছেন,পাহাড়ি ও বাঙালির সমান জনপ্রিয় এ নেতা।

নানিয়ারচরে ছাত্রলীগ,যুবলীগ,আওয়ামীলীগে বিভিন্ন সময়ে বিভিন্ন দ্বায়ীত্ব পালন করেছেন। একাধারে তিনি রাঙ্গামাটি জেলা আইনজীবী হিসেবে পরিচিত তিনি সম্পূর্ণ নিজ অর্থায়নে নিজের এলাকায় অনেক অসহায় মেধাবী শিক্ষার্থীরা পড়ালেখার সুযোগ করে দিয়েছেন।

এক আলাপচারিতায় কথা হলে, তিনি বলেন যে, নানা প্রতিকুল পরিবেশে বাংলাদেশ আওয়ামী লীগ এর নেতৃত্বে এবং নৌকার মনোনয়ন নিয়ে নির্বাচন করতে যাচ্ছি ।জননেতা জনাব দীপংকর তালুকদার এম পি মহোদয়ের হাতকে শক্তিশালী করতে নৌকা প্রতিকে ভোট দিয়ে জয়যুক্ত করুন।

তিনি আরো বলেনএলাকার মানুষের সুখ দুঃখের ভাগিদার ছিলাম এবং আছি। আমাকে বাংলাদেশ আওয়ামীলীগ নৌকা প্রতিক পেয়েছি আমার বিশ্বাস আমিই বিজয় লাভ করব।

পাশাপাশি মনোনয়নপত্র দাখিলের সময় রোড শো,শোভাযাত্রাসহ হাজার মানুষের ঢল নেমেছিল,এসময় জেলাপরিষদ সদস্য এলিপন চাকমা,সাবেক জেলা পরিষদ সদস‍্য ত্রিদীব কান্তি দাশসহ দলীয় নেতাকর্মীসহ আমজনতার উপস্থিতি লক্ষ্য করা গেছে।

সামঞ্জস্যপূর্ণ সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।