সাধারণ

অসহায়দের পাশে বান্দরবান সেনা রিজিয়ন

মংহাইসিং মারমা, বান্দরবান :
বান্দরবানে সেনা রিজিয়নের উদ্যোগে গরীব দুস্থ ও অসহায় মানুষের মাঝে মসজিদ মাদ্রাসা ও বিভিন্ন ক্লাব এর মাঝে মানবিক সহায়তা প্রদান করেছে সেনাবাহিনী।

৩ মার্চ বৃহস্পতিবার সকালে বান্দরবান জোনের জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন মিজবাহুল ইসলাম ফুয়াদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ জিয়াউল হক, এনডিসি,এএফডব্লিউসি,পিএসসি।

এসময় বান্দরবান সেনা রিজিয়নের পক্ষ হতে মোট সাতটি সেলাই মেশিন, শারীরিক প্রতিবন্ধীর জন্য একটি হুইলচেয়ার, একটি রিক্সা ও পাঁচটি ভ্যান সহ সর্বমোট ১৪ জনকে বিতরণ করেন।

অন্যদিকে নগদ অর্থ সহায়তার মধ্যে ঘর নির্মাণ,চিকিৎসা , অপারেশন,‌ শিক্ষাবৃত্তি, মেয়ের বিবাহ, স্কুল কলেজ ভর্তি ও বই ক্রয় সহ সর্বমোট ৬৪ জনকে নগদ ৫ লক্ষ ৬৫০০০ হাজার টাকা প্রদান করা হয়।

এছাড়াও দুস্থ অসহায় মাঝে ৭১ জন বাঙালি ও ১১ জন পাহাড়ি সহ তিনটি মসজিদ ও একটি ক্লাবসহ সর্বমোট ৮২ জনকে মোট ১০ লক্ষ টাকার মানবিক সহায়তা প্রদান করা হয়।‌

বক্ত্যবে প্রধান অতিথি বলেন, বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া কর্মীদের মাধ্যমে সকলকে সম্প্রীতি ও উন্নয়নের ধারা বজায় রাখার লক্ষ্যে কাধে কাধ মিলিয়ে কাজ করার আহবান জানান। তিনি বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্রগ্রামে বসবাসরত সকল জাতি গোষ্ঠীর যেকোন আপদকালীন সময়ে তাদের পাশে থেকে সর্বাত্মক সহায়তা প্রদান করার প্রতিশ্রুতি দেন। বাংলাদেশ সেনাবাহিনী ভবিষ্যতেও পার্বত্য এলাকার ক্ষুদ্র-নৃ-গোষ্ঠী সহ সকল জাতি ধর্মের মানুষের পাশে থেকে তাদের জীবনমান উন্নয়ন এবং যে কোন প্রয়োজনে সর্বদা নিরলসভাবে কাজ করে যাবে।

এ সময় অনুষ্ঠানে বান্দরবান জোনের জোন কমান্ডার ও ৫ ই বেঙ্গলের অধিনায়ক লেঃ কর্নেল মাহমুদুল হাসান পিএসসি, উপ-অধিনায়ক মেজর এস. এম.মাহমুদুল হাসান সোহাগ, পিএসসি, জোনাল স্টাফ অফিসার ক্যাপ্টেন মিসবাহুল ইসলাম ফুয়াদ সহ রিজিয়নের অন্যান্য সেনা কর্মকর্তা ও প্রিন্ট ইলেক্ট্রনিক গনমাধ্যমকর্মী সহ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button