সাধারণ

অতিরিক্ত কাঠ বোঝাই দুই ট্রাকের প্রতিযোগীতামূলক পারাপারে ব্রিজ ভেঙ্গে দিঘীনালা-লংগদু সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

 

দীঘিনালা প্রতিনিধি :  দীঘিনালার বোয়ালখালী পুরান বাজার চৌরাস্তা সংলগ্ন বেইলী ব্রিজে অতিরিক্ত কাঠ বোঝাই দুটি ট্রাক প্রতিযোগীতামূলক এক সাথে পার হওয়ার সময় ব্রিজটি ভেঙ্গে ট্রাকসহ খালে পড়ে যায়। প্রতিযোগীতায় পিছনে থাকা একটি মাহিন্দ্রও খালে পড়ে যায়। ফলে দিঘীনালার সাথে লংগদু উপজেলার যোগাযোগ বিচ্ছিন্ন হয়।  ২৬ ডিসেম্বর শনিবার সকাল সাড়ে আটটার সময় ছোট মেরুং থেকে আসা কাঠ বোঝাই দুটি ট্রাক একসাথে ব্রিজে উঠলে এ দূর্ঘটনা ঘটে।

 স্থানীয়দের ভাষ্য, ‘‘বেইলী ব্রিজটি খুবই ঝুঁকিপূর্ণ। তাছাড়া চালকরা খামখেয়ালীপনা ও প্রতিযোগীতামূলকভাবে গাড়ি চালায়।  দূর্ঘটনায় পতিত  ট্রাকে থাকা কাঠের  কাগজ পত্র সঠিক আছে বলে জানিয়েছে মালিকপক্ষ।

পার্বত্যাঞ্চলে কাঠ ব্যবসা খুবই লাভজনক ব্যবসা। বাগানে গাছ না থাকলেও টাকা দিলে পারমিট পাওয়া যায় এমন অভিযোগও রয়েছে।  পারমিটের কাগজের সঠিক জায়গা এবং গাছের গোড়া মিলানো গেলে আসল সত্য বেরিয়ে আসবে’’।

 বোঝাই ট্রাক দুটি প্রতিযোগীতামূলক  বেইলী ব্রিজে উঠলে ব্রিজ মাঝখানে ভেঙে পড়ে এবং ট্রাক দুটিও খালে পড়ে যায়।  পেছনে থাকাএকটি মাহিন্দ্রও পড়ে যায়। দীঘিনালা এবং মেরুং ও লংদুর সাথে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। ব্রিজটি দীর্ঘদিন ঝুঁকিতে রয়েছে অভিযোগ করে স্থানীয়রা জানান, অতিরিক্ত কাঠ বোঝাই একসাথে দুটি ট্রাক ব্রিজে উঠে যাওয়ায় ব্রিজটি ভেঙে পড়েছে। এবিষয়ে খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী ও উপ-প্রকৌশলীর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তাহারা কেউই ফোন রিসিভ করেন নি।

Related Articles

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Back to top button