কাবুলের মতো অবস্থা হবে কাশ্মীরের … মন্তব্য মেহবুবা মুফতির

আফগানিস্তান প্রসঙ্গ টেনে ভারতের ক্ষমতাসীন মোদি সরকারকে হুশিয়ারি দিয়েছেন জম্মু ও কাশ্মীরের পিপলস ডেমোক্র্যাটিক পার্টির (পিডিপি) নেত্রী ও সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি।

মার্কিন সেনারা আফগানিস্তান ছাড়তেই সে দেশের যে অবস্থা হয়েছে তা থেকে শিক্ষা নিতে সরকারকে আহ্বান জানিয়েছেন তিনি। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

মোদি সরকারকে উদ্দেশ করে তিনি বলেন, ‘আমি আপনাদের বারবার বলছি ধৈর্যের পরীক্ষা নেবেন না। পরিস্থিতি বুঝুন এবং নিজেদের শুধরে নিন। কাশ্মীরিদের ধৈর্যের পরীক্ষা নেবেন না। ধৈর্যের বাঁধ ভাঙলে মোটেই ভাল হবে না।’

কাশ্মীরের বিশেষ মর্যাদা ফিরিয়ে দেওয়ার দাবিতে বরাবরই সরব বিজেপির সাবেক জোটসঙ্গী পিপলস ডেমোক্রেটিক পার্টির (পিডিপি) নেত্রী মেহবুবা মুফতি। কেন্দ্রকে একাধিকবার কাশ্মীরের মানুষ এমনকী পাকিস্তানের সঙ্গেও আলোচনা বসার পরামর্শ দিয়েছেন তিনি।

পিডিপি নেত্রী বলেন, ‘আমেরিকা সুপার পাওয়ার। তার পরেও তাদের আফগানিস্তান থেকে ব্যাগ গুছিয়ে পালাতে হয়েছে। তালেবান তাদের পালাতে বাধ্য করেছে। আপনাদের (কেন্দ্রের) কাছে তো এখনও সময় আছে। সাবেক প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর মতো কাশ্মীর নিয়ে আলোচনা শুরু করুন।

এরপরই হুশিয়ারি উচ্চারণ করে মেহবুবা বলেন, ‘খুব বেশি দেরি হওয়ার আগে নিজেদের ভুল শুধরে নিন। জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা ফিরিয়ে দিন।’ ‘যুগান্তর’

সামঞ্জস্যপূর্ণ সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

7 + eighteen =