নিজস্ব অর্থায়নে ৩০ শয্যার করোনা ইউনিট নির্মাণ করা হবে………..মংসুইপ্রু চৌধুরী অপু

জেলায় মোট টেস্ট ১০,৯০৪ জন, মোট পজিটিভ ২০৬২ জন, সনাক্তের হার ১৮.৯১ %, মোট মৃত্যু ১৬ জন

মো : জাকের হোসেন : খাগড়াছড়ি পার্বত্য জেলায় করোনা রোগীর সংখ্যা আশংকাজনক হারে বাড়ছে। এ পরিস্থিতিতে জেলায় করোনা রোগীর চিকিৎসা সেবা নিশ্চিত করতে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ আধুনিক জেলা সদর হাসপাতালে নিজস্ব অর্থায়নে ৩০ শয্যার করোনা ইউনিটের অবকাঠামো (টিনশেড) নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে । ২৬ জুলাই সোমবার জেলা সদর হাসপাতালে করোনা ইউনিট পরিদর্শন করেন জেলা আওয়ামী লীগের সহ সাধারণ সম্পাদক ও পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসইপ্রু চৌধুরী অপু। পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী তাৎক্ষণিক জেলার বর্তমান করোনা পরিস্থিতির কথা চিন্তা করে এ অবকাঠামো নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন নুপুর কান্তি দাস, খাগড়াছড়ি জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংহ্লা মং চৌধুরীসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।
২৬ জুলাই খাগড়াছড়ি সিভিল সার্জন কার্যালয়ের করোনা সংক্রান্ত তথ্যে জানা যায়, গত ২৪ ঘন্টায় খাগড়াছড়ি জেলা সদরে সনাক্ত ২৭ জন, মাটিরাঙ্গা ৩ জন, দিঘীনালা ১ জন, রামগড় ২ জন, মহালছড়ি ৯ জন, পানছড়ি ৪ জন ও লক্ষীছড়িতে ৪ জন। বর্তমানে হাসপাতালে ভর্তি কৃত রোগীর সংখ্যা ৫৩ জন।
গত ২৪ ঘন্টায় মোট টেস্ট করা হয়েছে ১২৪ জন, মোট পজিটিভ ৫০ জন। সনাক্তের হার ৪০.৩২%। গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু হয়েছে ১ জনের এবং করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ১ জনের। অর্থাৎ এ পর্যন্ত মোট মৃত্যু ১৬ জন । গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ১০ জন।
চলতি মাসে মোট টেস্ট ২৯৭৪ জন, মোট পজিটিভ ৯০২ জন। সনাক্তের হার ৩০.৩৩%।
এ পর্যন্ত মোট টেস্ট ১০,৯০৪ জন, মোট পজিটিভ ২০৬২ জন, সনাক্তের হার ১৮.৯১ %।
বর্তমানে করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৩০ জন এবং সন্দেহজনক করোনা রোগীর সংখ্যা ২৩ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১০৫৬ জন।

সামঞ্জস্যপূর্ণ সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

sixteen − nine =