পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এ অঞ্চলের প্রতিটি মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করবে …………..নিখিল কুমার চাকমা

চাইথোয়াই মারমা : খাগড়াছড়ি রাংগামটি বান্দরবান পার্বত্য জেলার পাহাড়ের প্রতিটি মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করবে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড। পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সকল সম্প্রদায়ের সামগ্রীক ও অর্থনৈতিক উন্নয়ন ঘটানোই হবে আমার চ্যালেঞ্জ বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নবাগত চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে আজ যে গুরু-দায়িত্ব দিয়েছে তা অক্ষরে অক্ষরে পালন করে পাহাড়ের প্রতিটি মানুষের ভাগ্যের পরিবর্তনের মাধ্যমেই নিজের দায়িত্ব পালন করবো।
পার্বত্য চট্টগ্রামকে একটি শান্তি স্থিতিশীল সম্প্রীতি ও উন্নয়নের মডেল হিসাবে রুপান্তর করার প্রচেষ্টা অব্যাহত থাকবে। পার্বত্য চট্টগ্রামকে ডিজিটাল আধুনিকায়ন হিসেবে গড়ে তুলতে আমাদের অনেক পরিকল্পনা রয়েছে। যে পরিকল্পনা গুলো আমরা ধীরে ধীরে বাস্তবায়নের দিকে এগিয়ে যাবো। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডকে আমরা যাতে জনমুখী করে তুলতে পারি তার জন্য সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
সোমবার দুপুরে ঢাকা থেকে সড়ক পথে রাঙামাটি আসার প্রবেশ পথে কাউখালী উপজেলার বেতবুনিয়ায় রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রæু চৌধূরী, কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান সামশুদোহা চৌধূরী ও আওয়ামীলীগের নেতাকর্মীসহ স্থানীয় জনসাধারন ফুলেল শুভেচ্ছা জানানোর সময় তিনি এ কথা বলেন।
নানান জল্পনা কল্পনার পর র্পাবত্য চট্টগ্রাম উন্নয়ন র্বোডে চেয়ারম্যান হিসেবে নিয়োগ পাওয়া নিখিল কুমার চাকমা গত ১২ই জুলাই সোমবার রাঙ্গামাটিতে এসেছেন। তিনি রাঙামাটিতে আসার সময় ঘাগড়া, চম্পাতলী, মানিকছড়িসহ বিভিন্নস্থানে ফুল দিয়ে শুভেচ্ছা জানান সাধারন জনগণ। রাঙামাটির ভেদভেদিস্থ পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বিশ্রামাগারে এসে পৌছলে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস-চেয়ারম্যান আশিষ কান্তি বড়ুয়া, সদস্য ড. প্রকাশ কান্তি চৌধুরী, হারুন অর রশিদ ও রাঙামাটি জেলা আওয়ামীলীগ ও অংগ সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরন করে নেয়া হয়। সেখান থেকে পরে নবাগত চেয়ারম্যান বঙ্গবন্ধুর প্রতিকৃতি, জাতীয় চার নেতার প্রতিকৃতি ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পমাল্য অর্পন করেন। বিকেল সাড়ে তিনটায় রাঙামাটি জেলা আওয়ামলীগ কার্যালয়ে অনুষ্টিত সংবর্ধনা সভায় যোগদান করেন।
নবাগত চেয়ারম্যান জেলা আওয়ামীলীগের সভাপতি খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপিকে ফুলেল শুভেচ্ছা জানান। সংসদ সদস্য দীপংকর তালুকদার নবাগত চেয়ারম্যানকে আন্তরিকভাবে কাজ করে পার্বত্য অঞ্চলের উন্নয়ন ত্বরান্বিত করে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য বিভিন্ন পরামর্শ প্রদান করেন।
এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন সাবেক সংসদ জে এফ আনোয়ারা চিনু, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য হাজী কামাল উদ্দিন, পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রæু চৌধুরী, সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, অংচাপ্রæু মারমা, সাধারন সম্পাদক হাজী মুসা মাতব্বর, পৌর সভার মেয়র আকবর হোসেন চৌধুরী, চেম্বার অব কর্মাসের প্রেসিডেন্ট আব্দুল ওয়াদুদ, রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শহীদুজ্জমান চৌধুরী রোমানসহ বিভিন্নস্তরের অসংখ্য নেতাকর্মী।
উল্লেখ্য, প্রধানমন্ত্রীর অনুমোদনের পর সম্প্রতি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে দুই বছরের জন্য পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিয়োগ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রনালয়।
যোগদানের তারিখ থেকে তার দুই বছরের মেয়াদ কার্যকর শুরু হবে বলে জানানো হয়েছে তার নিয়োগ প্রজ্ঞাপনে। তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের প্রথম চেয়ারম্যান হলেন, যিনি আমলা, সেনাবাহিনী এবং নির্বাচিত জনপ্রতিনিধির বাইরে প্রথম বেসামরিক ব্যক্তি। তার হাত ধরেই হয়ত, নতুন অধ্যায়ে প্রবেশ করছে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড।
এর আগে গত ৭ই জুলাই আনুষ্ঠানিকভাবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ে যোগদান প্রক্রিয়া সম্পন্ন করেন তিনি। সোমবার রাঙামাটিতে আগমন এবং সেদিন থেকেই তার আনুষ্ঠানিক দাপ্তরিক কার্যক্রম শুরু হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন চেয়ারম্যান নিখিল কুমার চাকমা নিজেই। দায়িত্ব পালনে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।
অন্যদিকে নিখিল কুমার চাকমাকে বরণ করতে কাউখালী থেকে শুরু করে শহরের বিভিন্ন স্থানে আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে পুরো শহর। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকেও তৈরি করা হয়েছে একাধিক তোরণ। পার্বত্য উন্নয়ন উন্নয়ন বোর্ড প্রধান কার্যালয়ের সীমানা প্রাচীর ছেয়ে গেছে ব্যানার ফেস্টুনে।
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড’র নবাগত চেয়ারম্যান নিখিল কুমার চাকমাকে অভিনন্দন ও শুভেচ্ছা জনিয়েছেন নানিয়াচর ডিজিটাল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে এসএমসি’র সহ-সভাপতি পদ্মসুর চাকমা, পার্বত্য প্রেসক্লাব, খাগড়াছড়ি রিপোটার্স ইউনিটির সভাপতি ও বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সভাপতি প্রকৌ: চাইথোয়াই মারমা, মাটিরাংগা ডিজিটাল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের উদ্যোক্তা সুজলা চাকমা, রেশম কান্তি ত্রিপুরা, পানছড়ি জিরানীখোলা রাচাই কার্বারী পাড়া বেসরকারী প্রা: বি:’র এসএমসি সভাপতি রাচাই মারমা(কার্বারী), উত্তর মহালছড়া বেসপ্রাবি. উদ্যোক্তা ও ১নং ওয়ার্ড খাগড়াছড়ি পৌর কাউন্সিলর অতীশ চাকমা, মানিকছড়ি পাইংন্দাই পাড়া বেসপ্রাবি. এসএমসি সভাপতি ও ২নং মাইসছড়ি ইউপি’র চেয়ারম্যান সাজাই মারমা।

সামঞ্জস্যপূর্ণ সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

twelve + 2 =