অধ্যক্ষ এ.বি.এম.গোলাম নুর বাবেশিকফো এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নির্বাচিত

অধ্যক্ষ এ.বি.এম.গোলাম নুর বাবেশিকফো এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নির্বাচিত

ফটিকছড়িস্থ হাইদ চকিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ এ মি এম গোলাম নুর বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারী ফোরামের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন। বিগত ২৮ এপ্রিল/২০২১ কার্যনির্বাহী কমিটির সিন্তান্ত মোতাবেক বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মাচারী ফোরামের কেন্দ্রীয় সভাপতি মোঃ সাইদুল হাসান সেলিম ও সাধারণ সম্পাদক মোঃ আবদুল খালেক তাঁকে সহ-সভাপতি নির্বাচিত করেন। অবহিতকরণ পত্রের মাধ্যমে এই খরব নিশ্চিত করে সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মোঃ এনামুল ইসলাম মাসুদ।
বহুগুনের অধিকারি আলোকিত এই শিক্ষক এ. বি.এম. গোলাম নুর এর জন্ম ২৮ ডিসেম্বর -১৯৭৭ খ্রীঃ, বাবা মরহুম মোহাম্মদ গোলাম রসুল যিনি ছিলেন প্রাথমিক বিদ্যালযের শিক্ষক এবং শিক্ষক নেতা। মাতা মরহুমা মরিয়ম বেগম সমাজকর্মী এবং ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা মেম্বার ছিলেন। চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার পোমরা ইউনিযনের ছোট্টগ্রাম মাইজ পাড়াতে জন্ম এবং,সেখান থেকে বেড়ে ওঠা। ১৯৯২ সালে পোমরা উচ্চ বিদ্যালয় হতে এসএসসি, ১৯৯৪ সালে ইমাম গাজ্জালী কলেজ, রাউজান থেকে এইচএসসি এবং ১৯৯৮ সালে রাঙ্গুনিয়া কলেজ থেকে ডিগ্রী পাশ করেন। শিক্ষকতাকে পছন্দ করতেন বলে, ১৯৯৯ সালে বেতাগীস্থ আবুল বশর চৌধুরী উচ্চ বিদ্যালয় হতে শিক্ষকতা শুরু করেন। পরর্তিতে রাঙ্গুনিয়ার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান, উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক (ইংরেজি) পদে যোগদেন করেন ২০০০ সালে। চাকুরী অবস্থায় ২০০৩ সালে, চট্টগ্রাম সরকারী কলেজ থেকে মাস্টার্স এবং ২০০৫ সালে চট্টগ্রাম আইন কলেজ থেকে এলএলবি সম্পন্ন করেন। উত্তর রাঙ্গুনিয়া উচ্চ বিদ্যালয়ে চাকুরীকালে, তিনি চট্টগ্রাম সরকারি টিচার্স ট্রেনিং কলেজ থেকে বিএড কোর্স সম্পন্ন করেন। বিএড অধ্যয়নকালে তিনি প্রশিক্ষনার্থী পরিষদের সর্বোচ্চ ভোটে নাট্য বিভাগের সম্পাদক নির্বাচিত হন। রিএড শেষে, তিনি সহকারি শিক্ষক হিসেবে, রাঙ্গুনিয়া আদর্শ বহুমুখী পাইলট উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন ২০০৬ সালে। সেখানে সুনামের সাথে দায়িত্ব পালন শেষে ২০১৩ সালে, পটিয়ার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান জিরি খলিল-মীর আদর্শ উচ্চ বিদ্যালয়ে সহকারি প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। চাকুরীর ক্ষেত্রে লক্ষ্য- উদ্দ্যেশ্য ছিলো মেয়াদ পূর্ণ হওয়ার সাথে সাথেই প্রধান শিক্ষক হওয়া। তারই সূত্র ধরে, ২০১৪ সালে তিনি চান্দাগাঁস্থ মুহাম্মদ কামাল উদ্দিন উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। প্রতিষ্ঠানটি জুনিয়র পর্যায়ে, এমপিওভুক্ত হওয়ায় তিনি ২০১৫ সালে পূর্নাঙ্গ প্রধান শিক্ষক পদে, রাঙ্গুনিয়াস্থ পদুয়া সম্মিলনি বালিকা উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে যোগদান করেন। পরবর্তিতে
তিনি, নিজের পেশাগত দক্ষতা বৃদ্ধিকরনের জন্য ২০১৮ সালের ১ এপ্রিল ফটিকছড়িস্থ “হাইদ চকিয়া বহুমুখী উচ্চ বিদ্যালয়” এ প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। পরবর্তিতে তিনি উক্ত প্রতিষ্ঠানটিকে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ থেকে কলেজে উন্নিত করেন এবং বর্তমানে অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পালন করছেন। জনাব নুর আধুনিক প্রগতিশীল চিন্তা – চেতনার অধিকারী সাংগঠনিক মানুষ। তিনি বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম জেলার সহকারি কমিশনার (সংগঠন) হিসেবে দীর্ঘ তিন বছর সফলতার সাথে দায়িত্ব পালন করেন। এছাড়াও একজন প্রশাসক হিসেবে প্রশাসনিক দায়িত্ব পালনের পাশাপাশি তিনি বিভিন্ন অনলাইন প্লাটফর্মে সক্রিয় ভূমিকা পালন করে যাচ্ছেন। একজন বেসরকারি প্রতিষ্টানের শিক্ষক হিসেবে, তিনি তার অবস্থান থেকে শিক্ষকদের ন্যায্য অধিকার আদাযের আন্দোলনে সোচ্চার ভূমিকা পালন করে যাচ্ছেন। বর্তমানে তিনি নবগঠিত বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান পরিষদ, চট্টগ্রাম জেলার সাংগঠনি সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করে যাচ্ছেন।
বাংলাদেশ বেসরকারি শিক্ষক কর্মচারি ফোরামের কেন্দ্রিয় কমিটির সহ.সভাপতি নির্বাচিত করায়, তিনি সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ জানান এবং সকলের সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেন। তিনি বলেন, ফোরামের সষ্টি লগ্ন থেকে তিনি এর সাথে সম্পৃক্ত ছিলেন, আছেন এবং ভবিষ্যতেও থাকবেন। পদ- পদবি তার কাছে মুখ্য নয় ; সংগঠনের কর্মি হিসেব সব সময় কাজের সাথে থাকতে তিনি পছন্দ করেন। সবার সাথে মিলে -মিশে ফোরামের উদ্দ্যেশ্য “চাকুরী জাতীয়করণ” দাবী আদায়ে তিনি কাজ করতে প্রস্তুত আছেন বলে জানান।

সামঞ্জস্যপূর্ণ সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

6 + fourteen =