মাটিরাঙ্গায় অবৈধ দুই ইটভাটাকে ১ লক্ষ টাকা জরিমানা

মাটিরাংগা প্রতিনিধি: খাগড়াছড়ির মাটিরাঙ্গায় অবৈধভাবে ইটভাটায় কাঠ পোড়ানোর দায়ে ২ ইটভাটাকে ১ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
১৩ জানুয়ারি বুধবার দুপুরে মাটিরাঙ্গার নতুনপাড়া এলাকায় থ্রি আর ব্রিকস এবং ট্রিপল থ্রি ইটভাটায় ভ্রাম্যমান আদালতের পৃথক অভিযান পরিচালনা করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজ তৃলা দেব এবং মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার(ভূমি) মিজ ফারজানা আক্তার ববি।
ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইন ২০১৩ অমান্য করে ইটভাটায় ফসলি জমির মাটি ব্যবহার ও অবৈধভাবে কাঠ পোড়ানোসহ লাইসেন্স না থাকার দায়ে ২ ইটভাটার মালিককে ১ লাখ টাকা জরিমানা করা হয়।
মাটিরাঙ্গা উপজেলা সহকারি কমিশনার(ভূমি) ফারজানা আক্তার ববি বলেন, ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।
থ্রি আর ব্রিকস ইটভাটার মালিক খাগড়াছড়ি সদরের কৈলাস ত্রিপুরা এবং ট্রিপল থ্রি ভাটার মালিক মো: খোকন।
মাটিরাংগায় ভ্রাম্যমান আদালতের এই জরিমানা মহালছড়ি উপজেলার মাইসছড়িবাসীদের খুশির জোয়ার এনে দিয়েছে বলে জানা গেছে। কারণ জেলার ৪০ টির অধিক অবৈধ ইটভাটার মধ্যে বর্তমান কমিশনার প্রার্থী রাশেদ উদ্দিনের মাইসছড়ি স্কুল-কলেজ-মাদ্রাসা ও বাজার সংলগ্ন ইটভাটাটি সবচেয়ে বেশী জনদুর্ভোগ সৃষ্টি করছে। মাটিরাংগায় শুরু হওয়া এ ধরনের অভিযান হয়তো মাইসছড়িতেও শীঘ্রই বাস্তবায়িত হবে প্রশাসনের কাছে এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

বিস্তারিত

সামঞ্জস্যপূর্ণ সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

10 − five =