পার্বত্য প্রেসক্লাবের মাস্ক বিতরণ ও জনসচেতনতামূলক প্রচারণা

সুজন বড়ুয়া ঃ খাগড়াছড়িতে পার্বত্য প্রেসক্লাব ও দৈনিক সবুজ পাতার দেশ পত্রিকার উদ্যোগে মাস্ক বিতরণ ও জনসচেতনতামূলক প্রচারণার অংশ হিসেবে মাটিরাংগা উপজেলার যামিনী পাড়া এলাকায় সহস্রাধিক গরীব জনগনের মধ্যে মাস্ক বিতরণ এবং করোনার দ্বিতীয় ধাপ প্রতিরোধে করণীয় বিষয়ে জনসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২৪ নভেম্বর মঙ্গলবার তবলছড়ির যামিনী পাড়ায় এ মাস্ক বিতরণ ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলাকার প্রবীন বাসিন্দা ও অবসরপ্রাপ্ত ইউপি সচিব অপূর্ণ ত্রিপুরা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন একই এলাকার বাসিন্দা বিলির্ভাস ইর্স্টান চার্চের ফাদার মনজয় ত্রিপুরা, বড়নাল ইউপি সচিব তপন ত্রিপুরা, খাগড়াছড়ি রিপোটার্স ইউনিটির সভাপতি চাইথোয়াই মারমা।
সভায় প্রধান অতিথি বলেন, সরকারের আন্তরিক উদ্যোগের ফলে করোনার ১ম ধাপ তুলনামূলক কম ক্ষতিতে পার হয়েছে। এখন দ্বিতীয় ধাপে সরকারের পাশাপাশি এই সাংবাদিকদের মতো সমাজের সচেতন মহল এগিয়ে এলে মহামারী মোকাবেলা করা এতো বেশী কঠিন হবে না।
পার্বত্য প্রেসক্লাবের সভাপতি দেব প্রসাদ ত্রিপুরা বলেন, সাংবাদিকরা শুধু নেয় আর খবর সংগ্রহ করে-অনেক মানুষের এই ভূল ধারনাকে মিথ্যা প্রমানিত করতেই আমাদের ছোট ছোট এই উদ্যোগ। সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর অঙ্গীকার নিয়েই আমাদের অগ্রযাত্রা। কয়েক হাজার মাস্ক বিতরণ অথবা কয়েকশ মানুষের মাঝে খাদ্য সহায়তা দিয়ে করোনার বিরুদ্ধে অনেক বেশী কাজ করছি এমনটি দাবী করা আমাদের লক্ষ্য নয়। উদ্দেশ্য হচ্ছে সরকারের পাশাপাশি জনসচেতনতা সৃষ্টিতে ভূমিকা রাখা।
আলোচনা সভায় বক্তারা মহামারী করোনার ২য় ধাপ প্রতিরোধে করনীয় বিভিন্ন বিষয় ও মাস্ক ব্যবহারের প্রয়োজনীয়তা এবং সমাজের বিত্তবান মানুষদের এগিয়ে আসার বিষয়ে গুরুত্ব দেন ।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক সবুজ পাতার দেশ পত্রিকার সম্পাদক মো : জুলহাস উদ্দিন, দৈনিক আমাদের অর্থনীতি পত্রিকার খাগড়াছড়ি জেলা প্রতিনিধি সাংবাদিক সুজন বড়ুয়া, তবলছড়ি কদমতলী উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মনোবিলাস ত্রিপুরা (রতন মাস্টার), সাংবাদিক লোকমান হোসেন, স্থানীয় ইউপি সদস্য সানুচিং মারমা, অনি রঞ্জন ত্রিপুরা, মিজানুর রহমান প্রমুখ। এলাকার সহস্রাধিক মানুষ উপস্থিত থেকে মাস্ক সংগ্রহ করেন এবং সাংবাদিকদের এ উদ্যোগকে অবিস্মরনীয় বলে মন্তব্য করেন।

বিস্তারিত

সামঞ্জস্যপূর্ণ সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

nine + 15 =