রামগড়ে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিল পুতুল ফাউন্ডেশন

রামগড়ে মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি দিল পুতুল ফাউন্ডেশন

রামগড় অফিস:
খাগড়াছড়ির রামগড়ে গত কয়েকবছরের ধারাবাহিকতায় এবারও শিক্ষার্থীদের উৎসাহিত করতে মেধাবৃত্তি প্রদান করলো স্বেচ্ছাসেবী সংস্থা পুতুল ফাউন্ডেশন।

মঙ্গলবার (২৭ অক্টোবর) রামগড় উপজেলা অডিটরিয়ামে পুতুল স্মৃতি মেধাবৃত্তি উপলক্ষে আয়োজীত অনুষ্ঠানে সাংবাদিক নিজাম উদ্দিন লাভলুর সঞ্চালনায় শিক্ষাবিদ রামেশ্বর চন্দ্র শীল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মেধাবৃত্তি প্রদান ও বক্তৃতা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যে প্রধান অতিথি বলেন, শিক্ষিত নয়, সুশিক্ষায় শিক্ষিত হলেই কেবল সুনাগরিক হওয়া যাবে। ধর্মীয় অনুশাসন মেনে চললেই সব খারাপ কাজ থেকে নিজেকে দূরে রাখা সম্ভব। তাই ধর্মীয় অনুশাসন মেনে চলতে হবে এবং সুশিক্ষায় শিক্ষিত হতে হবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য মংপ্রু চৌধুরী, রামগড় সরকারি ডিগ্রি কলেজের সহযোগী অধ্যাপক মংসাজাই মারমা, রামগড় থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ সামসুজ্জামান। স্বাগত বক্তব্য রাখেন পুতুল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও কো চেয়ারম্যান সহকারী অধ্যাপক ডা. নিখিল চন্দ্র দেবনাথ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহযোগী অধ্যাপক ডা. মিনা দেবী, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আবু কাউসার, চট্টগ্রাম কলেজিয়েট হাই স্কুলের সিনিয়র শিক্ষক ধনঞ্জয় দেবনাথ, রামগড় সরকারি উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ আব্দুল কাদের, রামগড় বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ ফয়জার রহমান।

এবছর রামগড় সরকারি উচ্চ বিদ্যালয় ও বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০১৯ সালের বার্ষিক পরীক্ষায় ৯ম শ্রেণী হতে ১০ম শ্রেণীতে উত্তীর্ণ সম্মিলিত মেধা তালিকায় ১ম স্থান অর্জনকারি মোঃ আব্দুল্লাহ আল মামুন ও রিজওয়ানা ফেরদৌসকে এককালীন প্রতিজনকে ১০ হাজার টাকা, উভয় স্কুলের ৯ম হতে ১০ম শ্রেণীতে ২য় ও ৩য় স্থান, ৬ষ্ঠ হতে ৭ম শ্রেণীতে এবং ৭ম হতে ৮ম শ্রেণীতে উত্তীর্ন ১ম, ২য় ও ৩য় স্থান লাভকারী ছাত্র-ছাত্রীদের মধ্যে ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া পুতুল ফাউন্ডেশনের উদ্যোগে অনুষ্ঠিত বিষয় ভিত্তিক বক্তব্য প্রতিযোগীতায় ১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারি ছাত্র ছাত্রীদের মাঝেও পুরস্কার ও ক্রেস্ট বিতরণ করেন আমন্ত্রীত অতিথিরা।

উল্লেখ্য, রামগড়ের কৃতি সন্তান ডা: নিখিল চন্দ্র দেবনাথ তাঁর মায়ের নামে গড়া ‘পুতুল ফাউন্ডেশন’ থেকে প্রতিবছর মেধাবৃত্তির পাশাপাশি তিনি দীর্ঘদিন যাবত বিনামূল্যে ফাউন্ডেশন থেকে ফ্রি চিকিৎসা প্রদান করে আসছেন।

বিস্তারিত

সামঞ্জস্যপূর্ণ সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

15 + 3 =