লংগদুতে বন্য হাতির আক্রমণে আহত ১

মোঃ গোলামুর রহমান
রাঙ্গামাটি লংগদু উপজেলায় বন্য হাতির আক্রমনে এক বৃদ্ধা মহিলা গুরুতর আহত হয়।
সোমবার (১৯ অক্টোবর) উপজেলার ৪নং বগাচত্বর ৮নং ওয়ার্ড মারিশ্যাচর এলাকার মৃত গোলাম কিবরিয়ার স্ত্রী মোছাঃ ছকিনা বেগম, আনুমানিক (৮০)  কে আক্রমণ করে বন্য হাতি।
সরেজমিনে গিয়ে জানা যায়,  তিনি সোমবার সকাল ৭.৪০মিনিটে, পাশে তার ছেলের ঘরে যাওয়ার জন্য রাস্তা দিয়ে হেটে যাচ্ছেন, ১ থেকে দেড় মিনিটের রাস্তা পার হতে গিয়ে, হঠাৎ পিছন থেকে হাতি এসে তাকে ধরে ফেলে। পাশেই তার ছেলে ছগির আহমদ ও তার স্ত্রী ছিলেন, যখন তার মাকে হাতি ধরে, ছেলে এগিয়ে আসলে হাতি বৃদ্ধাকে ছেড়ে ছেলেকে ধরতে যায়,কিন্তু  তাকে আক্রমন করতে না পেরে হাতি চলে যায়। ওখানে বৃদ্ধাকে গুরুতর আহত করে,তার একটি হাত, পা,বুকে,পেটে, পিঠে আঘাত পায়। সাথে সাথে তার নাক, মূখ দিয়ে রক্ত চলে আসে। আহত অবস্থায় তার ছেলেরা তাকে সেখান থেকে উদ্ধার করে রাবেতা হাসপাতাল নিয়ে যান।
উল্লেখ্য মারিশ্যাচর, শিবার আগা, রাঙ্গীপাড়া, গুলশাখালী,চাইল্যাতলি বিশেষ করে শিবার আগার সাধারণ মানুষরা প্রতিনিয়ত বন্যহাতির আক্রমনের স্বীকার হচ্ছে বলে নিশ্চিত করেছেন স্থানীয় জনপ্রতিনিধি ও সচেতন ব্যক্তিরা।
সচেতন ব্যক্তিদের মতে নির্দিষ্ট কিছু স্থানে যদি ল্যাম্পপোস্ট দেওয়া হয় তাহলে বন্যহাতির আক্রমন থেকে কিছুটা হলেও মুক্তি মিলবে।
তারা আরো বলেন আমরা কষ্ট করে ধান চাষ করে বাড়িতে নিয়ে আসতে পারিনা, যদিও কিছু ফসল তুলা যায়। রাতের বেলা ঘর ভেঙ্গে তা খেয়ে ফেলে নষ্ট করে,বাড়ি ঘর ভাংচুর করে।
তাই তাদের দাবী স্থানীয় উপজেলা চেয়ারম্যান, স্থানীয় প্রশাসন সহ সকলের প্রতি, যাতে করে নির্দিষ্ট কিছু জায়গাতে ল্যাম্পপোস্ট দেওয়া হয়।
বিস্তারিত

সামঞ্জস্যপূর্ণ সংবাদ

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

11 + 14 =